Women’s Asia Cup 2022: রোহিতদের পালা শেষ, এ বার এশিয়া সেরার লড়াইয়ে স্মৃতি-হরমনপ্রীতরা

১ অক্টোবর থেকে শুরু হচ্ছে মেয়েদের এশিয়া কাপ। সাতটি দলের মধ্যে এশিয়া শুরু হবে মেয়েদের এশিয়া সেরা হওয়ার লড়াই।

Women’s Asia Cup 2022: রোহিতদের পালা শেষ, এ বার এশিয়া সেরার লড়াইয়ে স্মৃতি-হরমনপ্রীতরা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Abhishek Sengupta

Sep 21, 2022 | 1:58 PM

মুম্বই: এশিয়া কাপে রোহিত শর্মাদের পারফরম্যান্স নিয়ে সমালোচনার অন্ত নেই। সুপার ফোর স্টেজে পরপর হারে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিল মেন ইন ব্লু। এশিয়া সেরার মুকুট ওঠেনি রোহিতদের মাথায়। চলতি বছরে ভারতীয় ক্রিকেটারদের সেই আক্ষেপ পূরণ করতে পারে উইমেন ইন ব্লু। এ বার এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে নামবেন হরমনপ্রীত কৌর ও স্মৃতি মান্ধানারা। মেয়েদের টি-২০ এশিয়া কাপের (Women’s Asia Cup 2022) সূচি ঘোষণা করেছে এশীয় ক্রিকেট কাউন্সিল (ACC)। আগামী মাসে বাংলাদেশের সিলেটে বসছে মেয়েদের এশিয়া কাপ। ছেলেদের মতো মেয়েদের এশিয়া কাপও হবে টি২০ ফর্ম্যাটে। খেলবে সাতটি টিম। ভারত ও আয়োজক বাংলাদেশ ছাড়া বাকি দল শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি, পাকিস্তান, থাইল্যান্ড এবং মালয়েশিয়া। টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ২০২০ সালে। করোনার কারণে পিছিয়ে যায় ২০২১ সালে। সে বছরও খেলা হয়নি। অবশেষে চলতি বছরের অক্টোবর মাসে শুরু হচ্ছে মেয়েদের এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্ট।

মেয়েদের এশিয়া কাপে ছয় বারের চ্যাম্পিয়ন ভারত। যদিও ২০১৮ সালে বাংলাদেশের মেয়েদের কাছে হেরে খেতাব হাতছাড়া হয় ভারতের। টাইগ্রেসদের কাছে শেষ বলের থ্রিলার হেরে যায় উইমেন ইন ব্লু। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারত অভিযান শুরু করছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। ১ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচও সেটাই। ৩ অক্টোবর মালয়েশিয়া, ৪ অক্টোবর মান্ধানারা খেলবে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। মেয়েদের এশিয়া কাপে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ রয়েছে ৭ অক্টোবর। বাংলাদেশের বিরুদ্ধে ৮ অক্টোবর এবং রাউন্ড রবিন রাউন্ডে থাইল্যান্ডের বিরুদ্ধে খেলবে ১০ অক্টোবর। ফাইনাল ম্যাচ ১৫ অক্টোবর।

মেয়েদের এশিয়া কাপে ভারতের সূচি

  • ১ অক্টোবর: ভারত বনাম শ্রীলঙ্কা : দুপুর ১.৩০
  • ৩ অক্টোবর: ভারত বনাম মালয়েশিয়া: দুপুর ১.৩০
  • ৪ অক্টোবর: ভারত বনাম সংযুক্ত আরব আমিরশাহি: দুপুর ১.৩০
  • ৭ অক্টোবর: ভারত বনাম পাকিস্তান: দুপুর ১.৩০
  • ৮ অক্টোবর: ভারত বনাম বাংলাদেশ: দুপুর ১.৩০টা
  • ১০ অক্টোবর: ভারত বনাম থাইল্যান্ড: দুপুর ১.৩০টা

ইতিমধ্যেই মেয়েদের এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন বাংলার মেয়ে রিচা ঘোষ। তানিয়া স্বপ্না ভাটিয়া এবং সিমরন দিল বাহাদুরকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই।

মেয়েদের এশিয়া কাপে ভারতের স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, জেমাইমা রড্রিগজ, সাব্বিনেনি মেঘনা, রিচা ঘোষ (উইকেটকিপার), স্নেহ রানা, হেমলতা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব এবং কেপি নভগিরে।

স্ট্যান্ড বাই: তানিয়া স্বপ্না ভাটিয়া এবং সিমরন দিল বাহাদুর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla