Women’s T20 Challenge: মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দল থেকে বাদ ঝুলন, মিতালি

মে মাসের ২৩ থেকে ২৮ তারিখ পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। কোভিডের কারণে একটি মাঠেই হবে গোটা টুর্নামেন্ট। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে। সেরা দুই দলের মধ্যে ফাইনাল হবে ২৮মে।

Women's T20 Challenge: মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দল থেকে বাদ ঝুলন, মিতালি
ঝুলন গোস্বামী ও মিতালি রাজ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 8:29 PM

মুম্বই: মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জে ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল বিসিসিআই (BCCI)। সেই দল থেকে ছেঁটে ফেলা হল ঝুলন গোস্বামী, মিতালি রাজদের। আইপিএলের (IPL 2022) মধ্যেই মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দল ঘোষণা হল। আইপিএলের ধাঁচে হতে চলা মহিলাদের টি টোয়েন্টি চ্যালেঞ্জে অংশ নেবে তিনটি দল। এই তিন দলে যারা খেলবেন তাঁদের নাম ঘোষণা করা হল। তিনটি দলে ১৬জন ক্রিকেটার করে রাখা হয়েছে। বিদেশের ১২ ক্রিকেটার খেলবেন এই টুর্নামেন্টে। আগামী ২৩ থেকে ২৮ মে পুণের এমসিএ স্টেডিয়ামে হবে এই টুর্নামেন্ট। তিনটি দল নিয়ে পুণেতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। তিন বছরে এই প্রথমবার কোনও দলে জায়গা পেলেন না ভারতের অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। শেষবার ভেলোসিটির জার্সিতে খেলেছিলেন মিতালি। এমনকি ভারতের অলরাউন্ডার ঝুলন গোস্বামীও ঠাঁই পাননি এই টুর্নামেন্টে।

সুপারনোভাস দলকে নেতৃত্ব দেবেন ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। তারকা ওপেনার স্মৃতি মন্ধনাকে নেতৃত্ব দেবেন ট্রাইলব্লেজার্সকে। আর ভেলোসিটি দলের নেতৃত্বে অলরাউন্ডার দীপ্তি শর্মা। ভারতের পাশাপাশি বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাও খেলবেন এই টুর্নামেন্টে।

মে মাসের ২৩ থেকে ২৮ তারিখ পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। কোভিডের কারণে একটি মাঠেই হবে গোটা টুর্নামেন্ট। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে। সেরা দুই দলের মধ্যে ফাইনাল হবে ২৮মে।

প্রত্যেক দলে ১৬ জন করে সদস্য থাকবেন। কোন দলে কে খেলবেন, সেই তালিকাও প্রকাশ করেছে বোর্ড। বাংলার উইকেটকিপার রিচা ঘোষ খেলবেন ট্রাইলব্লেজার্স দলের হয়ে। বিধ্বংসী ব্যাটার শেফালি বার্মা খেলবেন ভেলোসিটি দলের হয়ে।

এর আগে তিনবার অনুষ্ঠিত হয়েছে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। কোভিডের জন্য গত বছর বন্ধ ছিল টুর্নামেন্ট। প্রথম দুটো সংস্করণে চ্যাম্পিয়ন হয় সুপারনোভা। গত বার ট্রাইলব্লেজার্স চ্যাম্পিয়ন হয়। বোর্ড সূত্রের খবর, এ বারই শেষ বারের মতো অনুষ্ঠিত হতে চলেছে মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। পরের বছর থেকে আইপিএলের ধাঁচেই হবে মেয়েদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

আরও পড়ুন: Thomas Cup: জীবন হোক খেলা প্রেরণামূলক পারফরম্যান্স আমাদের জন্মগত অধিকার