ডার্বি হারের ময়নাতদন্ত: স্কট-দেবজিৎকে না খেলানো মহাভুল

১৫ ম্যাচে ৫০ সেভ করার পরও কেন দেবজিৎ মজুমদার প্রথম একাদশে নেই সেই প্রশ্নও উঠছে

ডার্বি হারের ময়নাতদন্ত: স্কট-দেবজিৎকে না খেলানো মহাভুল
Follow Us:
| Updated on: Feb 20, 2021 | 7:28 PM

কলকাতা: প্লে অফের আশা আগেই শেষ হয়ে গেছিল। কিছু না পাওয়ার মরসুমে বড় ম্যাচে জয় সমর্থকদের কিছুটা স্বস্তি দিতে পারত। কিন্তু মর্যাদার ম্যাচে কার্যত আত্মসমর্পন করতে হয়েছে ফাউলারের দলকে। বড় ম্যাচে লাল-হলুদের হতশ্রী পারফরম্যান্সের ময়নাতদন্তে উঠে আসছে একাধিক প্রশ্ন।

দেবজিৎ ঘোষের মত প্রাক্তনরা মনে করছেন, স্কটকে প্রথম একাদশে না খেলানো মস্ত বড় ভুল হয়েছে ফাউলারের। লাল-হলুদের প্রাক্তনীর মতে, ডিফেন্ডারদের সামনে খেলানো উচিত ছিল স্কটকে আর সৌরভকে। তা হলে মাঝমাঠে এতটা জায়গা পেতেন না লেনিরা। তাছাড়া প্রথম একাদশে কিছুতেই আসেন না পিলকিংটন। ফলস নাইন হিসাবে খেলানো উচিত ছিল ব্রাইটকে।

১৫ ম্যাচে ৫০ সেভ করার পরও কেন দেবজিৎ মজুমদার প্রথম একাদশে নেই, সে প্রশ্নও উঠছে। সুব্রত পাল যোগ দেওয়ার পর হঠাৎ করেই ব্রাত্য হয়ে গেছেন দেবজিৎ।

লিগে আর দুটো ম্যাচ বাকি ইস্টবেঙ্গলের। মঙ্গলবার নর্থইস্ট ইউনাইটেডের পর শনিবার লিগ পর্যায়ে ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ ওড়িশা এফসির সামনে। কার্ড সমস্যায় নর্থইস্ট ম্যাচে নেই পিলকিংটন আর ড্যানি ফক্স। দেবজিৎ বলছেন, ‘বাকি দুটো ম্যাচ জিতে লিগ যতটা ভালো জায়গায় শেষ করা যায়, সেই চেষ্টাই করা উচিত ইস্টবেঙ্গলের।’

আরও পড়ুন:বার্ডিকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ওসাকা

দেবজিৎ মনে করছেন, পরের মরসুমে খোলনলচে একেবারে বদলে ফেলা উচিত লাল-হলুদের। দেবজিৎ মজুমদার, সার্থক গোলুই, রাজু গায়কোয়াড়, অঙ্কিত মুখার্জি, রফিক আর নারায়ণ দাস বাদে কারওরই থাকা উচিত হয় বলে দাবি আসিয়ান জয়ী দলের সদস্যের। জাতীয় দলের প্রাক্তন ডিফেন্ডার বলছেন, ‘বিদেশিদের মধ্যে একমাত্র থাকা উচিত ব্রাইটের।’