ক্রিকেটে ডার্বির রং লাল-হলুদ

খাতায় কলমে ইস্টবেঙ্গলের (East Bengal) থেকে অনেক শক্তিশালী দল মোহনবাগান (Mohun Bagan)। ডার্বি (Derby) সবসময় ৫০-৫০। আর তাতেই বাজিমাত মশাল বাহিনীর। রবিকান্ত (Ravikant), সোহমদের (Sohom) আঁটোসাটো বোলিংয়ের বিরুদ্ধে দাঁত ফোটাতে পারল না বাগানের হেভিওয়েট ব্যাটিং লাইনআপ।

  • TV9 Bangla
  • Published On - 16:33 PM, 5 Apr 2021
ক্রিকেটে ডার্বির রং লাল-হলুদ
ডার্বি জিতে ফাইনালে ইস্টবেঙ্গল। ছবি: CAB

কলকাতা: ফুটবলে হয়নি। আইএসএলের দুটি পর্বেই চিরশত্রুর কাছে হারতে হয়েছিল। নিউ নর্মালে শুরু হওয়া সিএবির (CAB) প্রথম টুর্নামেন্ট বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জেও পর্যুদস্ত হতে হয়েছিল। জেসি মুখার্জি ট্রফির (JC Mukherjee Trophy) সেমিফাইনালে মধুর প্রতিশোধ নিল ইস্টবেঙ্গল (East Bengal)। ধারে-ভারে এগিয়ে থাকা মোহনবাগানকে ১০ রানে হারিয়ে ফাইনালে লাল-হলুদ।

আরও পড়ুন: বোর্ডের দুর্নীতিদমন শাখার নতুন চিফ সাবির

খাতায় কলমে ইস্টবেঙ্গলের (East Bengal) থেকে অনেক শক্তিশালী দল মোহনবাগান (Mohun Bagan)। ডার্বি (Derby) সবসময় ৫০-৫০। আর তাতেই বাজিমাত মশাল বাহিনীর। রবিকান্ত (Ravikant), সোহমদের (Soham) আঁটোসাটো বোলিংয়ের বিরুদ্ধে দাঁত ফোটাতে পারল না বাগানের হেভিওয়েট ব্যাটিং লাইনআপ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে ইস্টবেঙ্গল। সর্বোচ্চ ৪৪ রান করেন সায়ন শেখর মণ্ডল। অঙ্কুর পাল ২৯ এবং রনজ্যোত সিং ২৬ রান করেন। জবাবে ১৪৪ রানে শেষ মোহনবাগানের ইনিংস। বিবেক, সুদীপ, অনুষ্টুপ, দেবব্রত, জয়োজিত সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ ইডেনের ২২ গজে দাঁড়াতেই পারল না। সর্বোচ্চ ৩৫ রান করেন বিবেক সিং। ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা সোহম ঘোষ। সায়নশেখর ও সুরজ জয়সওয়াল ৩টি করে উইকেট নেন।
অন্য সেমিফাইনালে তপন মেমোরিয়ালকে ৬ রানে হারিয়ে ফাইনালে ওঠে ভবানীপুর। ইস্টবেঙ্গল কর্তারা বলছেন, ‘মোহনবাগানকে হারানোর পর এ বার মিনি মোহনবাগানকে হারানোর পালা।’ বৃহস্পতিবার ইডেনে ফ্লাডলাইটে জেসি মুখার্জি ট্রফির মেগা ফাইনাল।