2022 FIFA World Cup: বদলে যাচ্ছে কাতার বিশ্বকাপের সূচি, কবে শুরু ফুটবল বিশ্বযুদ্ধ?

এগিয়ে আনা হবে কাতার ফিফা বিশ্বকাপের উদ্বোধনের দিন। সেক্ষেত্রে ২০ নভেম্বর বিশ্বকাপের পর্দা উঠতে পারে।

2022 FIFA World Cup: বদলে যাচ্ছে কাতার বিশ্বকাপের সূচি, কবে শুরু ফুটবল বিশ্বযুদ্ধ?
বদলে যাচ্ছে কাতার বিশ্বকাপের সূচি
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 10, 2022 | 8:46 PM

দোহা: কাতার ফুটবল বিশ্বকাপের সূচিতে আসছে পরিবর্তন। অনেক হিসেব নিকেশের পর মধ্যপ্রাচ্যের দেশটির আবহাওয়ার কথা মাথায় রেখে ২১ নভেম্বর থেকে ফুটবল বিশ্বকাপ (Football World Cup) শুরুর দিন ঠিক হয়েছিল। সেদিন উদ্বোধনী অনুষ্ঠানের আগে সেনেগাল বনাম নেদারল্যান্ডস এবং ইংল্যান্ড বনাম ইরান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। এরপর আয়োজক কাতার নামত গ্রুপ পর্বের লড়াইয়ে। অতীতের এই পরিকল্পনায় আসছে পরিবর্তন। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বিশ্বকাপের সূচিতেও সামান্য পরিবর্তন করা হবে। এগিয়ে আনা হবে কাতার ফিফা বিশ্বকাপের (FIFA World Cup Qatar 2022) উদ্বোধনের দিন। সেক্ষেত্রে ২০ নভেম্বর বিশ্বকাপের পর্দা উঠতে পারে। ফুটবলের বিশ্বযুদ্ধ শুরুর মাস তিনেক রয়েছে হাতে।

সমস্যাটা শুরু হয়েছে আয়োজক কাতার ও ইকুয়েডরের (Qatar vs Ecuador) মধ্যকার ম্যাচটি নিয়ে। সাধারণত বিশ্বকাপের প্রথম ম্যাচে হোস্ট নেশনের খেলা থাকে। ২১ নভেম্বর থেকে শুরু হতে চলা ফুটবল বিশ্বকাপে উদ্বোধনে আগেই সেনেগাল বনাম নেদারল্যান্ডস এবং ইংল্যান্ড বনাম ইরান ম্যাচ হওয়ার কথা রয়েছে। যে কারণে উদ্বোধনে দিন ২০ নভেম্বর এগিয়ে আনার কথা চলছে। সেদিন উদ্বোধনী অনুষ্ঠানের পর কাতার বনাম ইকুয়েডর ম্যাচ দিয়ে ফুটবল বিশ্বকাপের মহাযজ্ঞে ঢাকে কাঠি পড়বে। সেক্ষেত্রে ২১ নভেম্বরের সূচিতে পরিবর্তন হচ্ছে না। ‘এ’ গ্রুপে মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস এবং ‘বি’ গ্রুপের দুটি ম্যাচ খেলবে ইংল্যান্ড ও ইরান এবং মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ওয়েলস।

বিষয়টি আপাতত আলোচনার পর্যায়ে রয়েছে। এই পরিবর্তন করতে হলে ফিফা কাউন্সিল ব্যুরোকে ভোটাভুটি করতে হবে। সেখানে সিদ্ধান্ত গৃহীত হলে তবেই এগিয়ে আসবে উদ্বোধনের দিন। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো এবং ছয়টি রিজিওনাল কনফেডারেশন ভোটাভুটির মাধ্যমে সিদ্ধান্ত নেবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla