Raphael Varane: চেলসি ম্যাচে চোট, কাতার বিশ্বকাপে অনিশ্চিত ফরাসি তারকা ভারানে

Qatar World Cup: ফ্রান্সের এই সেন্ট্রাল ব্যাক শনিবার রাতে হাঁটুতে চোট পেয়েছেন। বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও নেই। তার আগে সুস্থ হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

Raphael Varane: চেলসি ম্যাচে চোট, কাতার বিশ্বকাপে অনিশ্চিত ফরাসি তারকা ভারানে
চোট পাওয়ার পর কান্নায় ভেঙেছেন ভারানে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 1:15 PM

লন্ডন: মরসুমের মাঝেই হবে কাতারের বিশ্বকাপ। যার জেরে এই বিশ্বকাপে নিয়ে কোচেদের সব থেকে বেশি চিন্তা দলের ফুটবলারদের চোট নিয়ে। ইতিমধ্যেই অনেক তারকা ফুটবলাররের বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়েছে চোটের কারণে। সেই তালিকায় এ বার জুড়ল রাফায়েল ভারানের নাম। ফ্রান্সের এই সেন্ট্রাল ব্যাক শনিবার রাতে হাঁটুতে চোট পেয়েছেন। বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও নেই। তার আগে সুস্থ হওয়ার সম্ভাবনা ক্ষীণ। তাই চোট পেয়ে মাঠ ছাড়ার সময় কান্নায় ভেঙে পড়েছিলেন ভারানে। ভারানের চোটের খবর TV9 Banglaয়।

শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে মুখোমুখি হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগের সেই ম্য়াচে ম্যাঞ্চেস্টারের দুর্গ সামলানোর দায়িত্বে ছিলেন ভারানে। ম্যাচের তখনও ৬০ মিনিট হয়নি। সে সময় চেলসি স্ট্রাইকার পিয়ের এমরিক অম্বামেয়াংয়ের থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টা করেন। সে সময় হাঁটুতে চোট পান তিনি। পিয়ের আবার ভারানের জাতীয় দলের সতীর্থ। এর পরই দেখা যায় পায়ে চোট পেয়ে রীতিমতো খোড়াচ্ছেন ভারানে। যন্ত্রণায় কাতরও হতে দেখা যায় তাঁদের। চোটের পরই ফরাসির তারকার চিকিৎসা করা হয়েছিল। কিন্তু ভারানের অস্বস্তি কমেনি। এর পর তাঁর বদলে ভিক্টর লিন্ডেলফকে নামানো হয়।

গত মরসুমে রিয়েল মাদ্রিদ থেকে ম্যাঞ্চেস্টারে আসেন ভারানে। কিন্তু সে সময়ও চোটের কারণে বেশ ভুগেছিলেন তিনি। ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর গত মরসুমের প্রথম ১৮টি ম্যাচ খেলতেই পারেননি তিনি। কিন্তু স্ট্যামফোর্ড ব্রিজে চোটের পর কাতার বিশ্বকাপ থেকে অনেকটাই অনিশ্চিত হয়ে পড়লেন তিনি। তাঁর দল ফ্রান্স দোহায় নামবে খেতাব ধরে রাখার লড়াইয়ে। সেই লড়াই মাঠের বাইরে থেকে দেখতে হবে ভারানেকে।

varane injury

ভারানের পাশে ম্যাঞ্চেস্টারের সতীর্থরা

ফুটবলার হিসাবে ভারানের সাফল্য রয়েছে অনেক। রিয়েল মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপেও ফ্রান্স দলের নির্ভরযোগ্য ফুটবলার ছিলেন তিনি। কিন্তু তাঁর হাঁটুর চোট কাতার বিশ্বকাপে ফ্রান্সকে সমস্যায় ফেলতে পারে। কাতারে ২২ নভেম্বর ফ্রান্সের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে। এর পর গ্রুপ পর্যায়ে ডেনমার্ক এবং তিউনিশিয়ার সঙ্গে খেলতে হবে দিদিয়ের দেশেঁর ছেলেদের। ভারানেকে না পেলে সেই জায়গায় কাকে খেলানো যেতে পারে, তা নিয়েই এখন চিন্তা করতে হবে দেশঁকে।