Lionel Messi: বিশ্বকাপের পরই কি পিএসজি ছেড়ে মিয়ামির পথে মেসি?

মেসিকে নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমের যা দাবি তা সত্যি হলে, এ বার আর পিএসজিতে নেইমার-এমবাপেদের সঙ্গে নয়, বরং আমেরিকার লিগে খেলতে দ্যুতি ছড়াতে দেখা যাবে আর্জেন্টাইন সুপারস্টারকে।

Lionel Messi: বিশ্বকাপের পরই কি পিএসজি ছেড়ে মিয়ামির পথে মেসি?
বিশ্বকাপের পরই কি পিএসজি ছেড়ে মিয়ামির পথে মেসি?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 3:25 PM

দোহা: বর্তমানে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে (Argentina) নিয়ে ব্যস্ত লিওনেল মেসি (Lionel Messi)। তার মধ্যে এলএম টেনের ক্লাব নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে। এ বার নাকি পিএসজি ছাড়তে চলেছেন মেসি? উত্তর সময়ই বলবে। কিন্তু বিশ্বকাপের পরে নিজের ক্লাব পিএসজিতে ফিরে কী সিদ্ধান্ত নিবেন মেসি, তা নিয়ে এখনই আলোচনা শুরু হয়ে গিয়েছে। পিএসজির (PSG) সঙ্গে মেসির যে চুক্তি হয়েছিল, তা নতুন বছরের জুনে শেষ হতে চলেছে। কয়েক দিন আগে থেকেই শোনা যাচ্ছে, আর পিএসজির সঙ্গে চুক্তি না বাড়িয়ে মেজর সকার লিগে খেলতে দেখা যেতে পারে মেসিকে। তবে কি পিএসজি ছেড়ে মিয়ামির পথে মেসি? সেই তথ্যই তুলে ধরল TV9Bangla

আসলে মেজর লিগ সকার হল, আমেরিকার এক ফুটবল টুর্নামেন্ট। যেখানে একটা সময় ইউরোপ ও ইংল্যান্ডের প্রথম সারির ক্লাবে বয়সের দরুণ যে সমস্ত ফুটবলাররা খেলার সুযোগ পেতেন না তাঁদের খেলতে দেখা গিয়েছিল। ডেভিড বেকহ্যাম, ওয়েন রুনি, জ্লাতান ইব্রাহিমোভিচের মতো তারকা ফুটবলারও এক সময় খেলেছেন মেজর লিগ সকারে। এ বার সেখানে দেখা যেতে পারে মেসিকে।

ফ্রান্সের ক্লাব পিএসজি সঙ্গে মেসির চুক্তি শেষ হওয়ার পর দু’পক্ষ চাইলে তা আরও এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। মেসি সেটা না চাইলে, চলতি মরসুমের মাঝেই ক্লাব ছাড়ার সুযোগ রয়েছে আর্জেন্টাইন তারকার কাছে। জানা গিয়েছে, বিপুল অর্থে মেসিকে কিনতে পারে ইন্টার মিয়ামি। তা যদি হয়, মেজর লিগ সকারের ইতিহাসে সব থেকে দামি ফুটবলার হতে চলেছেন লিও মেসি।

ইন্টার মিয়ামির অন্যতম কর্ণধার ডেভিড বেকহ্যাম কাতারে বিশ্বকাপ দেখতে গিয়েছেন। ফুটবল মহলের দাবি, বেকহ্যামের বিশ্বকাপ দেখেতে যাওয়ার অন্যতম একটি কারণ হল, মেসিকে মেজর লিগ সকারে নিয়ে আসা। এ বার দেখার মেসি প্যারিস থেকে মিয়ামির পথে পা বাড়াব কিনা।

এ বারের বিশ্বকাপ শেষ হওয়ার আগে লিওনেল মেসি নিজেই জানিয়েছিলেন কাতার বিশ্বকাপই তাঁর কেরিয়ারের শেষ বিশ্বকাপ হতে চলেছে। একইসঙ্গে তিনি এরপর আমেরিকান লিগে খেলার ইচ্ছে প্রকাশও করেছিলেন। মেসিকে নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমের যা দাবি তা সত্যি হলে, এ বার আর পিএসজিতে নেইমার-এমবাপেদের সঙ্গে নয়, বরং আমেরিকার লিগে খেলতে দ্যুতি ছড়াতে দেখা যাবে আর্জেন্টাইন সুপারস্টারকে। জানা গিয়েছে, মেজর সকার লিগে মিয়ামিতে মেসির পাশাপাশি খেলতে দেখা যেতে পারে সেস ফ্যাব্রেগাস এবং লুইস সুয়ারেজকেও। সব হিসেব নিকেশ পাওয়া যাবে কিছুদিন পর। আপাতত ক্লাব নয়, আর্জেন্টিনাকে নিয়ে ভাবছেন মেসি। দেশকে তৃতীয় ও নিজের কেরিয়ারের প্রথম বিশ্বকাপ জয়েই ফোকাস লিও মেসির।