ISL 2021-22: ডার্বির রং সবুজ-মেরুন হওয়ার পর কী বলছেন দুই দলের চাণক্য?

৩ গোলে ডার্বি জয়ের পর স্বাভাবিকভাবেই দলের পারফরম্যান্সে খুশি হাবাস। অন্যদিকে দিয়াজ মেনে নিচ্ছেন তাঁর দলে বেশ কিছু গলদ রয়েছে। যা শোধরাতে হবে।

ISL 2021-22: ডার্বির রং সবুজ-মেরুন হওয়ার পর কী বলছেন দুই দলের চাণক্য?
ISL 2021-22: ডার্বির রং সবুজ-মেরুন হওয়ার পর কী বলছেন দুই দলের চাণক্য?

পানাজি: আইএসএলে (ISL) এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ও এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ডার্বি ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। বাঙালির বড় ম্যাচে বিশেষ নজর ছিল দুই স্প্যানিশ কোচের স্ট্র্যাটেজির দিকে। লাল-হলুদ কোচ ম্যানুয়েল দিয়াজ (Manuel Diaz) যে দলকে সত্যিই গোছাতে পারেননি এখনও তা মরসুমের প্রথম ডার্বিটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। আর আন্তোনিও লোপেজ হাবাসের (Antonio Habas) ডার্বি জয়ের অভিজ্ঞতা রয়েছে। এ বার তাঁর কোচিংয়ে আইএসএলে সবুজ-মেরুনরা ডার্বি জয়ের হ্যাটট্রিক করে ফেলল। স্বাভাবিকভাবেই দলের পারফরম্যান্সে খুশি হাবাস। অন্যদিকে দিয়াজ মেনে নিচ্ছেন তাঁর দলে বেশ কিছু গলদ রয়েছে। যা শোধরাতে হবে।

বড় ম্যাচের শুরুতেই পেরোসেভিচদের রীতিমতো বেশামাল করে দিয়েছিলেন কৃষ্ণা-মনবীররা। মরসুমের প্রথম ডার্বিতে বাগান শিবিরের তিন গোলের নায়ক — রয় কৃষ্ণা, মনবীর সিং ও লিস্টন কোলাসো। ম্যাচের শেষে হাবাস বলেন, “আমি ছেলেদের খেলাটাকে গুছিয়ে খেলতে বলেছিলাম। ওরা প্রত্যেকেই দক্ষ। সকলেই খুব ভালো খেলেছে। সব দিক থেকেই ওরা মন জয় করে নিয়েছে। আমি ওদের খেলায় ভীষণ খুশি।”

সবুজ-মেরুন কোচ আক্রমণাত্মক ফুটবল খেলার পরিকল্পনা ছকেই মাঠে নামিয়েছিলেন রয়দের। এ ব্যাপারে তিনি বলেন, “এ ভাবে আক্রমণাত্মক ফুটবল খেলার প্রস্তুতি নিয়েছিলাম আমরা। ৪০ মিনিট পর্যন্ত ছেলেরা ওভাবে খেলার পরই ওদের মধ্যে একটু গা ছাড়া ভাব এসে যায়। যার ফলে ওদেরও গোলের সুযোগ এসে যায়। তবে আমরাও আরও গোলের সুযোগ পেয়েছিলাম। তবে ছেলেদের সে নিয়ে আজ কিছুই বলব না। ওদের পারফরম্যান্সে আমি খুশি। দুই ম্যাচে তিন পয়েন্ট খুবই ভালো আর গোল পার্থক্যও আমাদের যথেষ্ট ভালো। ওটাও তো গুরুত্বপূর্ণ।”

ডার্বির রেজাল্টে এক স্প্যানিশ কোচ যতটা খুশি তো, অপর স্প্যানিশ কোচ ঠিক ততটাই হতাশ। লাল-হলুদের নতুন কোচ দিয়াজ তবে ডার্বিতে হারের পর মেনে নিলেন তাঁর দলের একাধিক ভুল হয়েছে। ম্যাচের শেষে দিয়াজ বলেন, “আমরা আজ একটা খুব ভালো দলের বিরুদ্ধে নেমেছিলাম। প্রতিপক্ষ হিসেবে যারা সত্যিই বেশ কঠিন। যার ফলে পরিকল্পনা অনুযায়ী আমরা খেলতে পারিনি। আমাদের ছেলেরা অসংখ্য ভুল করেছে। একটা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নেমে এই রকম ভুল করা চলে না। পরের ম্যাচগুলোতে নিজেদের যথাসাধ্য ভালো খেলতে হবে আমাদের।”

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 4 Live: জেমিসন ফেরালেন অশ্বিনকে, ছ’নম্বর উইকেট হারাল টিম ইন্ডিয়া

Click on your DTH Provider to Add TV9 Bangla