Mohun Bagan: নৌসেনাকে হারিয়ে ইস্টবেঙ্গলকে ডুরান্ড কাপ থেকে ছিটকে দিল সবুজ মেরুন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Aug 31, 2022 | 8:52 PM

নৌসেনাকে ২-০ গোলে হারিয়ে ইস্টবেঙ্গলের পরে পর্বে যাওয়ার সম্ভাবনা রুখে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বীরা। মরসুমের প্রথম ডার্বিতে হেরে বিপর্যস্ত লাল হলুদ। তার উপর ডুরান্ড থেকেও বিদায়ের ঘণ্টা বেজে গেল।

Mohun Bagan: নৌসেনাকে হারিয়ে ইস্টবেঙ্গলকে ডুরান্ড কাপ থেকে ছিটকে দিল সবুজ মেরুন
ইন্ডিয়ান নেভিকে হারাল মোহনবাগান
Image Credit source: Twitter

কলকাতা: চলতি ডুরান্ড কাপে দুটি প্রশ্ন ছিল ফুটবলপ্রেমীদের সামনে। এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল কি ডুরান্ড কাপের নকআউটে পা রাখতে পারবে?  বুধবাসরীয় কিশোরভারতী স্টেডিয়ামে এটিকে মোহনবাগান বনাম ভারতীয় নৌ সেনা ম্যাচের পর একটি প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে। নৌসেনাকে ২-০ গোলে হারিয়ে ইস্টবেঙ্গলের পরে পর্বে যাওয়ার সম্ভাবনা রুখে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বীরা। মরসুমের প্রথম ডার্বিতে হেরে বিপর্যস্ত লাল হলুদ। তার উপর ডুরান্ড থেকেও বিদায়ের ঘণ্টা বেজে গেল। এককথায় নিজেরা জিতে ডুরান্ড কাপ থেকে লাল হলুদদের ছিটকে দিয়েছে এটিকে মোহনবাগান।

  এটিকে মোহনবাগান ২ (লেনি, কিয়ান) : ইন্ডিয়ান নেভি ০

দ্বিতীয় প্রশ্নটি হল, এটিকে মোহনবাগানের কি পরের পর্বে যাওয়া নিশ্চিত? নাহ, সেটাও নিশ্চিত নয়। কারণ  বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলার আগে এটিকে মোহনবাগানের পয়েন্ট ছিল চার। আজকের জয়ের পর পয়েন্ট দাঁড়াল ৭। গ্রুপ বি-তে তাদের জায়গা এখন চতুর্থ স্থানে। রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে হেড টু হেডে পিছিয়ে রয়েছে এটিকেএমবি। জয়পুরের দলটির বিরুদ্ধে ৩-২ গোলে মেরিনার্সদের হার পরের পর্বে যাওয়া আরও জটিল করে তুলেছে। পরের ম্যাচ রাজস্থান ও নৌসেনার মধ্যে। ম্যাচে রাজস্থান জিতে গেলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৭। তেমনটা হলে প্রতিযোগিতা থেকে ফেরান্দোর টিমের বিদায় নিশ্চিত। কারণ মুখোমুখি ম্যাচে পিছিয়ে রয়েছে কলকাতার দলটি। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাজস্থান ড্র বা হেরে গেলে নকআউটে পৌঁছে যাবে এটিকে মোহনবাগান।

ডুরান্ড কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ছিল ডু অর ডাই পরিস্থিতি। কিয়ান নাসিরি ও লেনি রড্রিগুয়েজের গোলে ভারতীয় নৌসেনাকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের পরের পর্বে যাওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখল ফেরান্দোর দল। সবুজ মেরুনের হয়ে ম্যাচের ১৮ মিনিটে খাতা খোলেন লেনি রড্রিগুয়েজ। ২৮ মিনিটে পরের গোলটি কিয়ান নাসিরির। প্রথমার্ধে দুই গোল দেগে দেওয়ার পর গোটা ম্যাচে আর গোল করতে পারেনি কোনও দলই। শেষের দিকে পাল্টা লড়াই দেওয়ার চেষ্টা করে ভারতীয় নৌসেনা। সবুজ মেরুনের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো শেষ ম্যাচের থেকে আটটি পরিবর্তন করেছিলেন। সম্পূর্ণ নতুন লুকে নেভির বিরুদ্ধে খেলতে নেমে গোল করলেও প্রচুর সুযোগ মিস করেছে এদিন। অন্যদিকে নেভি গোল করতে না পারলেও প্রতিপক্ষকে চেপে ধরেছিল। পরের পর্বে যেতে হলে রাজস্থান-নৌসেনা ম্যাচের দিকে আপাতত তাকিয়ে থাকতে হবে তাঁদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla