AFC Cup 2022: মাজিয়া স্পোর্টসকে ৫-২ উড়িয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে এটিকে মোহনবাগান

গোকুলম কেরালা হারতেই সোজা অঙ্ক ছিল সবুজ মেরুনের। মলদ্বীপের টিমকে হারাতে পারলেই নক আউটে পৌঁছে যাবে হুয়ান ফেরান্দোর টিম। ৫-২ গোলে জয় পেলেন রয় কৃষ্ণারা।

AFC Cup 2022: মাজিয়া স্পোর্টসকে ৫-২ উড়িয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে এটিকে মোহনবাগান
মাজিয়া স্পোর্টসকে ৫-২ উড়িয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে এটিকে মোহনবাগান
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 11:11 PM

এটিকে মোহনবাগান-৫ : মাজিয়া স্পোর্টস-২

(জনি ২৬ ও ৩৭, কৃষ্ণা ৫৬, শুভাশিস ৫৮, ম্যাকহিউ ৭১) ( তানা ৪৫ ও ৭৩)

কলকাতা: প্রথম ম্যাচ হারের পর মনে হয়েছিল, কলকাতাতেই বোধহয় এএফসি কাপের (AFC Cup 2022) যাত্রা শেষ এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) । কিন্তু সব হিসেব উল্টে দিয়ে আন্তঃ আঞ্চলিক জোনাল সেমিফাইনালে (Inter Zonal Semi Final) উঠে পড়ল সবুজ মেরুন। নট আউটে যেতে হলে জিততেই হবে, এই পরিস্থিতিতে খেলতে নেমে হুয়ান ফেরান্দোর টিম মলদ্বীপের মাজিয়াকে (Maziya) ৫-২ হারাল। বিপক্ষকে কার্যত দাঁড়াতেই দিলেন না রয় কৃষ্ণা, জনি কাউকোরা। টিম গেমই এনে দিল সাফল্য। তবে মাঠে নামার আগেই অঙ্ক পরিষ্কার হয়ে গিয়েছিল। আই লিগ চ্যাম্পিয়ন গোকুলম কেরালা গ্রুপ লিগের শেষ ম্যাচে ১-২ হেরে গিয়েছিল বাংলাদেশের টিম বসুন্ধরা কিংসের কাছে। জিতলেই নকআউট নিশ্চিত করে ফেলত ফেরান্দোরা। তা-ই হল।

জিতলেই নক আউট নিশ্চিত, এমন ম্যাচে আগ্রাসী ফুটবলই যে খেলবে সবুজ মেরুন, তা একপ্রকার নিশ্চিতই ছিল। হলও তাই। শুরুতেই ঝড় বইয়ে দেওয়া চেষ্টা করেছিল ফেরান্দোর টিম। ২৬ মিনিটের মাথায় জনি কাউকোর গোল থেকে ১-০ও করে ফেলে সবুজ মেরুন। মাজিয়া চাপ কাটাতে না কাটাতে ফের ২-০ করে ফেলে বাগান। ১১ মিনিটের মাথায় টিমের ও নিজের দ্বিতীয় গোল জনিরই। কিন্তু বিরতির আগে ঘুরে দাঁড়ানোর কিছুটা চেষ্টা করেছিল মলদ্বীপের টিম। তানা ১-২ করেন। বিরতির ও পারে আর মাজিয়াকে দাঁড়াতেই দেয়নি বাগান। ৫৫ মিনিটে বাঁ দিক থেকে শুভাশিসের মাপা সেন্টার ছোট বক্সের মধ্যে রয় কৃষ্ণাকে খুঁজে নেয়। ফিজির ফরোয়ার্ডও কোনও ভুল করেননি। কিপারকে কাটিয়ে ৩-১ করে দেন। এএফসি কাপে তাঁর প্রথম গোল।

৫৮ মিনিটে আরও একটা চমৎকার গোল বাগানের। লিস্টনের লো ফ্রি কিক বক্সের মধ্যে পেয়ে যান শুভাশিস। বাঙালি লেফটব্যাক সময় নষ্ট করেননি। ছোট টোকায় গোল করে দেন। মিনিট পাঁচেক আগে গোল মিসের যে ভুল করেছিলেন, তারই যেন প্রায়শ্চিত্ত করলেন শুভাশিস। ৭১ মিনিটে কার্ল ম্যাকহিউয়ের গোলে ৫-১ হয়ে যায়। ২ মিনিটের মধ্যে অবশ্য পাল্টা চেষ্টা করেছিল মাজিয়া। তানারই গোলে ২-৫ করে তারা। তা যে যথেষ্ট ছিল না, তার প্রমাণ স্কোরলাইনেই। বহু দিন পর মাঠে ফিরলেন কিপার সুব্রত পাল। গত মরসুমেই সই করেছিলেন মোহনবাগানে। কিন্তু খেলার সুযোগ পাননি আইএসএলে। সোদপুরের মিষ্টুকে পরিবর্ত হিসেবে নামালেন হুয়ান ফেরান্দো।