ATK Mohun Bagan: তিন ফুটবলারের সঙ্গে দীর্ঘ চুক্তি এটিকে মোহনবাগানের

ISL: তিন সপ্তাহ প্রস্তুতির পর দুর্গা পুজোর জন্য ফুটবলারদের ছুটি দিয়েছেন এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। ৪ অক্টোবর থেকে আইএসএলের চূড়ান্ত প্রস্তুতি শুরু করবে এটিকে মোহনবাগান।

ATK Mohun Bagan: তিন ফুটবলারের সঙ্গে দীর্ঘ চুক্তি এটিকে মোহনবাগানের
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 3:21 PM

কলকাতা : সামনেই ইন্ডিয়ান সুপার লিগ (ISL)। তার আগে তিন ফুটবলারের চুক্তি বাড়ালো এটিকে মোহনবাগান (ATK MohunBagan)। তাঁরা হলেন লিস্টন কোলাসো (Liston Colaco), মনবীর সিং এবং দীপক টাংরি। এ মরসুমে এটিকে মোহনবাগানের সবচেয়ে বড় চিন্তা আক্রমণভাগ। ডুরান্ড কাপে গ্রুপ পর্বেই ছিটকে গিয়েছিল এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণার অভাব প্রতি ম্যাচেই ধরা পড়েছে। ফ্লোরেন্তিন পোগবার মতো তারকা বিদেশি সই করালেও তিনি রক্ষণের প্লেয়ার। আইএসএলে গোল করার লোকের অভাব ভোগাতে পারে এটিকে মোহনবাগানকে। তবে দেশীয় স্ট্রাইকারদের উপর ভরসা রাখছে এটিকে মোহনবাগান শিবির। সে কারণেই মনবীর সিং এবং লিস্টন কোলাসোর সঙ্গে চুক্তি বাড়ানো হল।

গত বারের আইএসএলে ভারতীয়দের মধ্যে সর্বাধিক গোলদাতা হয়েছিলেন লিস্টন কোলাসো। এ ছাড়ায় আধডজন গোল অ্যাসিস্ট করেছিলেন। তাঁর সঙ্গে আরও পাঁচ বছরের চুক্তি করল এটিকে মোহনবাগান। এএফসি কাপেও চারটি গোল করেছেন। চুক্তি বাড়ানোর পর লিস্টন বলছেন, ‘দেশের ঐতিহ্যশালী ক্লাব মোহনবাগান। পরিবেশ, পরিকাঠামো খুবই ভালো। সে কারণেই আরও পাঁচ বছর থাকার সিদ্ধান্ত নিলাম। গত বছর ভালো খেলেও অল্পের জন্য আইএসএল ট্রফি জিততে পারিনি। এ বার ট্রফি জিততে চাই। আমাদের দল এ বার আরও অনেক বেশি শক্তিশালী। দলে অনেক নতুন ফুটবলার এসেছে। প্রস্তুতিও ভালো হয়েছে। সকলেই একশো শতাংশ দিতে তৈরি।’

জাতীয় দলের স্ট্রাইকার মনবীর সিংয়ের চুক্তিও পাঁচ বছরের জন্য বাড়ানো হল। মিডফিল্ডার দীপক টাংরির সঙ্গে চুক্তি হল আরও চার বছরের। তাঁরা বলছেন, ‘এখন আমাদের একমাত্র লক্ষ্য জয় দিয়ে আইএসএল মরসুম শুরু করা।’ তিন সপ্তাহ প্রস্তুতির পর দুর্গা পুজোর জন্য ফুটবলারদের ছুটি দিয়েছেন এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। ৪ অক্টোবর থেকে আইএসএলের চূড়ান্ত প্রস্তুতি শুরু করবে এটিকে মোহনবাগান। আইএসএলে এ মরসুমে তাদের প্রথম ম্যাচ ১০ অক্টোবর। যুবভারতী ক্রীড়াঙ্গনে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে নামবে এটিকে মোহনবাগান।