ISL 2021-22: বদলার ম্যাচে সবুজ মেরুনের সামনে মুম্বই সিটি এফসি

এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও মুম্বই সিটি এফসি। ফুটবল বিশেষজ্ঞদের বিচারে এই দুটি দল এবারও ট্রফি জয়ের দাবিদার। তাই অনেকের মতেই এই ম্যাচটা, ম্যাচ অব দ্য টুর্নামেন্ট।

ISL 2021-22: বদলার ম্যাচে সবুজ মেরুনের সামনে মুম্বই সিটি এফসি
আরও একটা লড়াইয়ের জন্য তৈরি টিম মোহনবাগান। সৌ: টুইটার

গোয়া: আইএসএল (ISL) ডার্বি ম্যাচে দাপুটে জয়ের পর বুধবার বদলার ম্যাচ রয় কৃষ্ণাদের (Roy Krishna)। গত মরসুমে ফাইনালে ট্রফি জয়ের স্বপ্ন ভেঙেছিল মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। বুধবার তাদের বিরুদ্ধেই নামছে হাবাসের (Habas) দল। এবার শুরু থেকেই ছন্দে সবুজ মেরুন ব্রিগেড। জোড়া ম্যাচ জিতেছে মোহনবাগান (ATK Mohun Bagan)। অন্যদিকে দুটি ম্যাচের একটি জিতেছে মুম্বই। হার একটি ম্যাচে। গতবার মুম্বইয়ের দুই তারকা অমরিন্দর সিং ও হুগো বোমাস এবার নামবেন সবুজ মেরুন জার্সিতে। তাদের কাছ থেকে প্রতিপক্ষের অনেক গোপন কৌশলের কথাই জানতে পারবেন বাগানের স্প্যানিশ কোচ। যদিও স্বভাবসিদ্ধ ভাবেই প্রতিপক্ষ নিয়ে সমীহের সুর হাবাসের গলায়। অময় রানওয়াডে, রাহুল ভেকে, মোর্তাদা ফল, রেনিয়ার ফার্নান্ডেজ, রাউলিন বর্জেস, ইগর অ্যাঙ্গুলোর মত ফুটবলাররা আছেন মুম্বই শিবিরে। তাই কাজটা খুব একটা সহজ হবে না।

এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস ডার্বি ম্যাচের পর নিজের খুশি গোপন রাখেননি। তাঁর খুশির সব থেক বড় কারণ ছিল গোল না খাওয়া। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জিতলেও জোড়া গোল খেতে হয়েছিল সবুজ মেরুনেক। কিন্তু ডার্বিতে কোনও গোল হজম করেনি তাঁর দল। সেটাই স্বস্তির। তবে আত্মতুষ্ট নন হাবাস। বরং সেই ডার্বি ম্যাচেও যে সব ভুল হয়েছে সেটা মুম্বই ম্যাচে শুধরে নিতে চাইছেন তিনি। তাই খুশি হলেও গতবাবের চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে সতর্ক হাবাস।

প্রথম ম্যাচে গোয়ার বিরুদ্ধে ৩-০ গোলে জিতেছিল গতবারের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছিলেন ইগর অ্যাঙ্গুলো। কিন্তু দ্বিতীয় ম্যাচেই থমকে গেছে তাদের জয় রথ। হায়দরাবাদ এফসি ৩-১ গোলে হারিয়েছে মুম্বই সিটি এফসিকে। তাই মায়া নগরীর দলের কোচ বাকিংহ্যামও যে স্বস্তিতে থাকবেন না সেটা বলাই বাহুল্য। তার মধ্যে রয় কৃষ্ণা, লিস্টন কোলাসো, হুগো বোমাস, মনবীর সিং গোলের খাতা খুলে ফেলেছেন। তাদের আটকে রাখাটাই সব থেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে মুম্বই কোচের কাছে।

এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি। ফুটবল বিশেষজ্ঞদের বিচারে এই দুটি দল এবার ট্রফি জয়ের দাবিদার। তাই অনেকের মতেই এই ম্যাচটা, ম্যাচ অব দ্য টুর্নামেন্ট।

আরও পড়ুন : Ballon d’Or 2021: সপ্তম স্বর্গে লিওনেল মেসি

Click on your DTH Provider to Add TV9 Bangla