Indian Football: খোদ প্রশাসনিক কমিটির সদস্যেরই জুটল না বক্স টিকিট

শুধু ভাস্কর গঙ্গোপাধ্যায়ই নন, সুনীল ছেত্রীর স্ত্রী, বাবা-মাও খেলা দেখলেন বৃষ্টি ভেজা অবস্থাতেই।

Indian Football: খোদ প্রশাসনিক কমিটির সদস্যেরই জুটল না বক্স টিকিট
গ্যালারিতে বসেই ম্যাচ দেখছেন ভাস্কর গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 10:44 AM

কলকাতা: বিভিন্ন দেশে ভিভিআইপি বক্সে সাধারণত প্রাক্তন ফুটবলারদের (Footballer) বসে খেলা দেখতে দেখা যায়। তবে এ রাজ্যে ছবিটা কিছুটা আলাদা। ভিভিআইপি বক্সে বসে খেলা দেখতে দেখা যায় নেতা, আমলা আর ক্লাব কর্তাদের। এমনকি ভারতীয় ফুটবলের(Indian Football) আইকন সুনীল ছেত্রীর (Sunil Chhetri) পরিবারেরও ঠাঁই হয় না ভিভিআইপি বক্সে। বরং ভিআইপি গ্যালারিতেই দেখা যায় তাঁদের। আর পিছনে বক্সের ভেতর ঠাণ্ডা ঘরে বসে খেলা দেখেন বিভিন্ন ক্লাবের কিছু আধা কর্তা থেকে শুরু করে বিভিন্ন নেতা- আমলারা। কিছু কিছু ফুটবলারকে দেখা যায় বক্সে। আর তা না হলে বেশিরভাগেরই ঠিকানা ভিআইপি গ্যালারি। বিষয়টা এখানে থেমে থাকলেও মানা যেত, মঙ্গলের যুবভারতী যা দেখল তাতে বিতর্ক তৈরি হতেই পারে। ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখলেন প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায় (Bhaskar Ganguly)।

সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির অন্যতম সদস্য কাকভেজা হয়েই সুনীলদের খেলা দেখলেন। খোদ প্রশাসনিক কমিটির সদস্যের কপালেই ভিভিআইপি বক্সের টিকিট জোটেনি। ফেডারেশনের টুর্নামেন্ট কমিটি ম্যাচের টিকিট বণ্টন করেছে। কিন্তু প্রশাসনিক কমিটির সদস্যকে কাকভেজা হয়ে খেলা দেখতে হবে? তাঁর হাতে বক্স টিকিট জুটবে না? ভারতের ম্যাচ শুরুর কিছুক্ষণ পরই ঝেঁপে বৃষ্টি নামে। ওপরে শেড থাকলেও তাতে কাজ হয়নি। শুধু ভাস্কর গঙ্গোপাধ্যায়ই নন, সুনীল ছেত্রীর স্ত্রী, বাবা-মাও খেলা দেখলেন বৃষ্টি ভেজা অবস্থাতেই। গৌরমাঙ্গি, রেনেডি সিংরাও ওই অবস্থায় ম্যাচ দেখলেন। ভারতীয় ফুটবলেই এই দৃশ্য একমাত্র দেখা যায়।

এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ শুরু হওয়ার আগেই ফেডারেশনের টুর্নামেন্ট কমিটিকে একটি আর্জি জানিয়েছিলেন আইএফএ-র বিদায়ী সচিব। প্রাক্তন ফুটবলারদের বসে খেলা দেখার জন্য একটি নির্দিষ্ট স্থানের ব্যবস্থা করে দিতে আর্জি জানান জয়দীপ মুখোপাধ্যায়। কিন্তু ম্যাচ শেষ হয়ে গেলেও সেই চিঠির উত্তর আসেনি। হায় রে ভারতীয় ফুটবল! আধা কর্তারা বক্সে বসে খেলা দেখেন। আর সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির সদস্য তথা দেশের প্রাক্তন গোলকিপার ভাস্কর গঙ্গোপাধ্যায়কে বৃষ্টি মাথায় নিয়েই দেশের খেলা দেখতে হয়।