Brazil Coach: জানুয়ারিতে তিতের উত্তরসূরি নিয়ে ভাবা হবে, সাফ জানাল ব্রাজিলের ফেডারেশন

Tite: ৬১ বছরের তিতে এ বছর ফেব্রুয়ারি মাসেই ঘোষণা করেছিলেন কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি।

Brazil Coach: জানুয়ারিতে তিতের উত্তরসূরি নিয়ে ভাবা হবে, সাফ জানাল ব্রাজিলের ফেডারেশন
ব্রাজিল কোচ তিতে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2022 | 5:53 PM

সাও পাওলো: কাতার বিশ্বকাপের পর ব্রাজিল ফুটবল দলের কোচের পদ থেকে সরে যাবেন তিতে। কিন্তু এই মুহূর্তে ব্রাজিলের কোচ নিয়ে কিছু ভাবা হচ্ছে না বলে জানিয়ে দিল ব্রাজিলের ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার ফেডারেশনের তরফে স্পষ্ট জানানো হয়েছে, তিতের তত্ত্বাবধানে ষষ্ঠ বার বিশ্বকাপ জেতার বাইরে কিচ্ছু ভাবছে না ব্রাজিলের ফুটবল দল। তিতের পরে কে ব্রাজিল দলের দায়িত্ব নেবে সেই সিদ্ধান্ত আগামী বছর জানুয়ারি মাসে নেওয়া হবে বলেও জানিয়েছে ফেডারেশন। দিন কয়েক আগে জল্পনা ছড়িয়েছিল, পেপ গুয়ার্দিওলা তিতের উত্তরসূরি হবেন। সেই জল্পনাও এ দিন নস্যাৎ করেছে ফেডারেশন।

২০১৬ সালে ব্রাজিলের কোচ হয়েছিলেন তিতে। বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের পদ ছেড়ে দেওয়ার কথা নিজেই জানিয়েছেন তিতে। এর পরই ব্রাজিলের পরবর্তী কোচ কে হতে পারেন, তা নিয়ে জল্পনা ছড়ায়। বিভিন্ন নামও ভাসতে থাকে। যার মধ্যে গুয়ার্দিওলার নাম নিয়ে চর্চা হয়েছে বিস্তর। কারণ পরের বছরই ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে চুক্তি শেষ হবে পেপের। এই হিসাবও জল্পনা উস্কে দিয়েছিল। যদিও এই দাবিকে ভিত্তিহীন বলেছে ব্রাজিল। এ নিয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রডরিগেজ বলেছেন, “বিশ্বকাপের পর তিতে দায়িত্ব ছেড়ে দেবেন। তার পর কে দায়িত্ব নেবেন এ নিয়ে কোনও আলোচনা হয়নি। কারও সঙ্গে কথাও বলা হয়নি।”

ব্রাজিল ফুটবল ফেডারেশনের তরফে বলা হয়েছে, “ব্রাজিল এখন তিতের কম্যান্ডে ষষ্ঠ ফুটবল বিশ্বকাপ জিততে ফোকাসড রয়েছে। কোচের ব্যাপারে আলোচিত হওয়া কোনও তথ্যই সত্য নয়। বিষয়টি নিয়ে যা জানানোর আগামী বছর জানুয়ারিতে জানানো হবে।”

৬১ বছরের তিতে এ বছর ফেব্রুয়ারি মাসেই ঘোষণা করেছিলেন কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। তাঁর এই ঘোষণায় অবাকই হয়েছে ফুটবল দুনিয়া। কারণ রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হারের পর থেকেই কাতারের প্রস্তুতি শুরু করেন তিনি। জুনিয়র ফুটবলারদের নিয়ে নতুন দল গড়েন। কোপাও জেতেন। এই দল নিয়ে স্বপ্ন দেখছে ব্রাজিল। দু’দশক পর বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন।