Igor Stimac: হাং থিন ফ্রেন্ডলিতে ভারতের ভালো পারফরম্যান্সের আশা কোচ স্টিম্যাচের

২১ সেপ্টেম্বর অর্থাৎ আজ থেকে শুরু হচ্ছে প্রতিযোগিতা। ২৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের বিরুদ্ধে এবং ২৭ সেপ্টেম্বর ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ব্লু টাইগার্সরা।

Igor Stimac: হাং থিন ফ্রেন্ডলিতে ভারতের ভালো পারফরম্যান্সের আশা কোচ স্টিম্যাচের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Sep 21, 2022 | 2:48 PM

কলকাতা: মেয়াদ বেড়েছে স্বল্প সময়ের জন্য। ২০২৩ এএফসি এশিয়ান কাপ পর্যন্ত ভারতীয় দলের দায়িত্বে ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ ( Igor Stimac)। তাতে খুব একটা অখুশি নন। ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) ক্রোট কোচের ভাবনায় এখন সিঙ্গাপুর ও ভিয়েতনামের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ। গতকালই ভিয়েতনাম গিয়েছে ভারতীয় দল। তিনটি দলের মধ্যে ফ্রেন্ডলি ম্যাচকে টুর্নামেন্টের আকার দেওয়া হয়েছে। যার নাম হাং থিন ফ্রেন্ডলি টুর্নামেন্ট। ২১ সেপ্টেম্বর অর্থাৎ আজ থেকে শুরু হচ্ছে প্রতিযোগিতা। ২৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের বিরুদ্ধে এবং ২৭ সেপ্টেম্বর ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ব্লু টাইগার্সরা। মঙ্গলবার কলকাতা থেকে ভিয়েতনাম যাওয়ার আগে স্টিম্যাচ বলে গেলেন, হাং থিন ফ্রেন্ডলি টুর্নামেন্ট জেতার বিষয়ে আশাবাদী তিনি।

স্টিম্যাচ বলেন, “অবশ্যই আমরা এই টুর্নামেন্ট জিততে পারি। গত কয়েকবছর ধরে ভিয়েতনাম ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে আসছে। ওদের দল দারুণ, পাশাপাশি ঘরের মাঠে খেলবে। তাই ওরাই হয়তো টুর্নামেন্টের ফেভারিট। আমাদের তরুণ ফুটবলার সমৃদ্ধ দলেরও এই প্রতিযোগিতা জেতার একটা সুযোগ রয়েছে। তাঁদের সঙ্গে পাল্লা দেওয়ার জন্য আমাদের দলে যথেষ্ট কোয়ালিটি রয়েছে। ইতিবাচক মনোভাব ধরে রাখলে এবং সঠিক মাইন্ডসেট নিয়ে খেললে আমরা টুর্নামেন্ট জিতে ফিরতে পারি।” তিনি আরও বলেন, “এটা দারুণ একটা চ্যালেঞ্জ আমাদের সামনে। সঠিকভাবে খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে হবে। কেউ যাতে চোটের কবলে না পড়েন সেটা দেখতে হবে। সকলেই প্রি সিজন মোডে রয়েছেন। আমাদের সতর্ক থাকতে হবে। প্রতিপক্ষের দুটি দল পুরোদমে খেলার মধ্য়ে রয়েছে।”

২৩ সদস্যের ভারতীয় দল

গোলরক্ষক: গুরপ্রীত সিং সান্ধু, ধীরজ সিং এবং অমরিন্দর সিং।

ডিফেন্ডার: সন্দেশ ঝিঙ্গান, রোশন সিং নাওরেম, আনওয়ার আলি, আকাশ মিশ্র, চিঙ্গলেনসেনা সিং, হরমনজ্যোত সিং খাবরা, নারিন্দর।

মিডফিল্ডার: লিস্টন কোলাসো, মহম্মদ আশিক কুরুনিয়ান, বিক্রম প্রতাপ সিং, উদান্ত সিং কুমাম, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, ইয়াসির মহম্মদ, জিকসন সিং, সাহল আবদুল সামাদ, রাহুল প্রভীন এবং লালিয়ানজুয়ালা ছাংতে।

ফরোয়ার্ড: সুনীল ছেত্রী এবং ইশান পণ্ডিতা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla