Cristiano Ronaldo: সমর্থকের সঙ্গে হিংসাত্মক আচরণ, ব্যান হতে পারেন রোনাল্ডো

এক সমর্থক তাঁর ছবি তোলার চেষ্টা করলে রাগের মাথায় সেটি আছড়ে ভেঙে ফেলেন। ফুটেজ দেখে রোনাল্ডোর আচরণ হিংসাত্মক ছিল বলে মনে হয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের।

Cristiano Ronaldo: সমর্থকের সঙ্গে হিংসাত্মক আচরণ, ব্যান হতে পারেন রোনাল্ডো
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 8:17 AM

লন্ডন: পাঁচ মাস আগের একটি ঘটনার জন্য শুক্রবার ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (FA) দ্বারা “অন্যায় এবং সহিংস” আচরণের জন্য অভিযুক্ত করা হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। গত ৯ এপ্রিল এভার্টনের ইউনাইটেডের ১-০ গোলে হারের পর রোনাল্ডো একজন ভক্তের মোবাইল ফোন মাটিতে আছড়ে ফেলেন। ম্যাচ শেষে সাজঘরে ফিরছিলেন সিআর ৭। এক সমর্থক তাঁর ছবি তোলার চেষ্টা করলে রাগের মাথায় সেটি আছড়ে ভেঙে দেন। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এই আচরণের জন্য মার্সিসাইড পুলিশ পর্তুগিজ তারকাকে সতর্ক করেছিল। ফুটেজ দেখে রোনাল্ডোর আচরণ হিংসাত্মক ছিল বলে মনে হয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের।

এফএ-র একজন মুখপাত্র বলেছেন, ২০২২ সালের ৯ এপ্রিল এভার্টনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এফসি-এর প্রিমিয়ার লিগ ম্যাচের পর ঘটে যাওয়া একটি ঘটনার জন্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে এফএ-র নিয়ম E3 লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। ম্যাচের শেষ বাঁশি বাজার পর পর্তুগিজ ফরোয়ার্ডের আচরণ অনুচিত এবং/অথবা হিংসাত্মক ছিল বলে অভিযোগ করা হয়। রোনাল্ডো দোষী সাব্যস্ত হলে আসন্ন প্রিমিয়ার লিগের ম্যাচগুলি থেকে নিষেধাজ্ঞার সম্মুখীন হতে পারেন ক্রিশ্চিয়ানো। ঘটনার পরে ৩৭ বছর বয়সী ফুটবলার তাঁর “ক্ষোভের” জন্য একটি সামাজিক মাধ্যমে ক্ষমা চান এবং ওই সমর্থককে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানান।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ট্রান্সফার উইন্ডোর সময় ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে চেয়েছিলেন। কিন্তু সফল হননি। পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়ে আগ্রহ দেখায়নি কোনও দল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হ্যাগের অধীনে চলতি মরসুমে ম্যান ইউয়ের হয়ে খেলছেন। ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের অভিযোগের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরফে একটি বিবৃতি জারি করা হয়। অভিযুক্ত ফুটবলারকে পূর্ণ সমর্থনের বার্তা দিয়েছে ক্লাবটি।