Cristiano Ronaldo, FIFA WC: বিশ্বকাপে একঝাঁক রেকর্ডের মুখে রোনাল্ডো!

FIFA world Cup 2022: বিশ্বকাপের মঞ্চে চতুর্থ বার নকআউট পর্বে মাঠে খেলতে নামবেন সিআর সেভেন। ২০০৬ সালে জীবনের প্রথম বিশ্বকাপ খেলেছিলেন রোনাল্ডো। কিন্তু সেই বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় পর্তুগাল।

Cristiano Ronaldo, FIFA WC: বিশ্বকাপে একঝাঁক রেকর্ডের মুখে রোনাল্ডো!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 8:45 PM

দোহা: বিশ্বকাপের নকআউট পর্বে খেলা শুরু হয়ে গিয়েছে। প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে পা দিল আর্জেন্টিনা। মঙ্গলবার মাঝরাতে নকআউটট পর্বের ম্য়াচ খেলতে নামবে পর্তুগাল। সুইজারল্য়ান্ডের মুখে নামবে সিআর সেভেনের (CR7) টিম। নকআউট পর্যায়ে নামার আগে বেশ কিছু রেকর্ডের হাতছানি রয়েছে রোনাল্ডোর জন্য। এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত রোনাল্ডো ১টি মাত্র গোল করেছেন। এই পর্তুগিজ স্ট্রাইকার গত তিনটি বিশ্বকাপের নকআউট পর্বে একটিও গোল করেননি। সাম্প্রতিক কিছু বিতর্কে জেরবার হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। সেখান থেকে বেরিয়ে আসার জন্য শেষ ষোলোর ম্যাচকে যে বেছে নেবেন সিআর সেভেন, তাতে সন্দেহ নেই। কী কী রেকর্ড রয়েছে রোনাল্ডোর সামনে? তুলে ধরল TV9 Bangla

বিশ্বকাপের মঞ্চে চতুর্থ বার নকআউট পর্বে মাঠে খেলতে নামবেন সিআর সেভেন। ২০০৬ সালে জীবনের প্রথম বিশ্বকাপ খেলেছিলেন রোনাল্ডো। কিন্তু সেই বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় পর্তুগাল। সেমিফাইনালে রোনাল্ডো নামলেও চোটের জন্য় উঠে যেতে হয় তাঁকে। চার বছর পর তাঁর দ্বিতীয় বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্পেনের কাছে হেরে বিদায় নিতে পর্তুগালকে। ২০১০ সালের ওই বিশ্বকাপে স্পেন বিশ্ব চ্য়াম্পিয়ান হয়েছিল। ২০১৪ বিশ্বকাপে পর্তুগাল সে ভাবে ছন্দেই ছিল না। গ্রুপ পর্যায় থেকে বিদায় নিতে হয় সিআর সেভেনকে। সে বারে অনেক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল রোনাল্ডোকে।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে আর একবার শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয় পর্তুগালকে। রোনাল্ডোর কাছে এই কাতার বিশ্বকাপ শেষ সুযোগ। সুইসদের বিরুদ্ধে যদি গোল করেন, তবে প্রথমবার বিশ্বকাপের নকআউট পর্বে স্কোরলাইনে নাম লেখাবেন তিনি। রোনাল্ডোর কাছে এটাই শেষ বিশ্বকাপ। মঙ্গলবার রাতে রোনাল্ডোর গোলের জন্য় তাকিয়ে থাকবেন পর্তুগিজ সমর্থকরা। রোনাল্ডোর ৫টি বিশ্বকাপে ৮টি গোলের সবই এসেছে গ্রুপ লিগে। গ্রুপ লিগের শেষ ম্যাচে সাউথ কোরিয়ার কাছে হেরে চাপে রয়েছে পর্তুগাল। এরই মধ্যে আবার বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন পর্তুগিজ ডিফেন্ডার নুনো মেন্ডিস। ড্যানিলো পেরেরা আগের থেকে অনেক সুস্থ হয়ে উঠেছেন। অনুশীলনে নেমেছেন টিমের সঙ্গে। মঙ্গলবার পর্তুগালের প্রথম দলে তাঁকে দেখা যেতে পারে। এমনটাই বললেন কোচ ফের্নান্দো সান্তোস। নকআউট পর্বে রোনাল্ডোর গোল দেখার জন্য় মুখিয়ে রয়েছেন সমর্থকরা।