Cristiano Ronaldo: ৮০০ গোলের রেকর্ড করে টিমকে জেতালেন রোনাল্ডো

রোনাল্ডো রেকর্ড করার পাশপাশি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকেও কিছুটা স্বস্তি দিলেন। টানা হারের কারণে কোচ ওলে সোল্কজায়েরের চাকরি গিয়েছে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন জার্মান কোচ রাল্ফ ব়্যাংনিক। গ্যালারিতে বসে ম্যাচ দেখা নতুন কোচেরও উদ্বেগ কিছুটা কমালেন সিআর সেভেন।

Cristiano Ronaldo: ৮০০ গোলের রেকর্ড করে টিমকে জেতালেন রোনাল্ডো
Cristiano Ronaldo: ৮০০ গোলের রেকর্ড করে টিমকে জেতালেন রোনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 3:42 PM

লন্ডন: ব্যালন ডি’ওর দখলের লড়াইয়ে তাঁকে অনেক আগেই ছাপিয়ে গিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। কিন্তু গোলের খাতায় মেসিকে অনেক পিছনে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ( \Cristiano Ronaldo)। ৮০০ গোলের ক্লাবে ঢুকে পড়লেন সিআর সেভেন। যে ক্লাবের হয়ে কেরিয়ার শুরু করেছিলেন, সেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়েই অবিস্মরণীয় কৃতিত্ব রোনাল্ডোর।

আর্সেনালের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ৩-২ জিতল ওল্ড ট্যাফোর্ডের টিম। শুরুতেই পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত রোনাল্ডোর জোড়া গোলেই জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সিআর সেভেন এখন নট আউট ৮০১‌! তাঁর পরে রয়েছেন ৭৬৫ গোল করা পেলে। তিনে মেসি, ৭৫৬ গোল। ম্যাচের পর ক্লাব ও পর্তুগালের সতীর্থ ব্রুনো ফের্নান্ডেজ বলেছেন, ‘ওকে নিয়ে আর কী বলা যায়? প্রতিটা ম্যাচে ও নিজেকে প্রমাণ করছে। প্রতি মরসুমে সেরা দিচ্ছে। প্রতি বছর নিজেকে আরও উপরে নিয়ে যাচ্ছে। ও নিজেকে সেরা জায়গাটাতে দেখতে চায়।’

রোনাল্ডো রেকর্ড করার পাশপাশি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকেও কিছুটা স্বস্তি দিলেন। টানা হারের কারণে কোচ ওলে সোল্কজায়েরের চাকরি গিয়েছে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন জার্মান কোচ রাল্ফ ব়্যাংনিক। গ্যালারিতে বসে ম্যাচ দেখা নতুন কোচেরও উদ্বেগ কিছুটা কমালেন সিআর সেভেন। শুধু তাই নয়, লিগ টেবলেও কিছুটা উত্থান হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ১৪ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছেন রোনাল্ডোরা। এক থেকে ছয়ে চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি, লিভারপুল, ওয়েস্ট হ্যআম, আর্সেনাল ও টটেনহ্যাম।

ম্যাচের ১৩ মিনিটে স্মিথের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৪৪ মিনিটে আবার ব্রুনোর গোলে ১-১ করে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেড। বিরতির পর থেকেই দুরন্ত ছন্দে দেখা যায় রোনাল্ডোকে। ৫২ মিনিটে প্রথম গোল করেন তিনি। ২-১ এগিয়েও গিয়েছিল তাঁর টিম। সেখান থেকে আবার মার্টিনের ৫৪ মিনিটের গোলে ২-২ করে আর্সেনাল। ৭০ মিনিটের পেনাল্টিতে ৩-২ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের।

ম্যাচের পর রোনাল্ডো টুইটারে লিখেছেন, ‘পরের ম্যাচ নিয়ে আমরা ভাবতে শুরু করে দিয়েছি। এখন যা পরিস্থিতি, তাতে সেলিব্রেট করার সময় নেই। আর্সেনালের বিরুদ্ধে জয় খুব গুরুত্বপূর্ণ ছিল। তবে এখনও অনেকটা পথ যেতে হবে আমাদের।’

আরও পড়ুন: Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ৮০০ গোলের রেকর্ড, দেখুন ছবিতে