FIFA World Cup 2022: বিশ্বকাপের মাঝেই টিম ছাড়ার হুমকি, রোনাল্ডোকে নিয়ে তোলপাড় বিশ্ব ফুটবল!

রোনাল্ডোর মতো তারকাকে বসিয়ে রাখলেও চাপে পড়বেন কোচ, খেলালেও পড়বেন। বিশ্বকাপের শেষ চারের জন্য স্ট্র্যাটেজি করবেন স্যান্টোস? নাকি, রোনাল্ডো-বিতর্ক থামাবেন?

FIFA World Cup 2022: বিশ্বকাপের মাঝেই টিম ছাড়ার হুমকি, রোনাল্ডোকে নিয়ে তোলপাড় বিশ্ব ফুটবল!
বিশ্বকাপের মাঝেই টিম ছাড়ার হুমকি, রোনাল্ডোকে নিয়ে তোলপাড় বিশ্ব ফুটবল!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 8:08 PM

দোহা: কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) দুটো বিষয় নিয়ে সবচেয়ে বেশি আলোচনা চলছে। প্রথমটা আয়োজকদের নিয়েই। কাতারের মতো ছোট্ট দেশকে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট আয়োজন করতে দেওয়া ফিফার সঠিক সিদ্ধান্ত কিনা, তা নিয়ে চর্চা চলছে এখনও। আর দ্বিতীয়টা? গবেষণার দরকার নেই, তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। বিশ্বকাপকে যেন আরও বেশি রোমাঞ্চকর করে তুলেছেন সিআর সেভেন। মাঠে নামলেও বিতর্ক। না নামলেও বিতর্ক। গোল করলেও বিতর্ক। না করলেও বিতর্ক। সেই রোনাল্ডোকে নিয়ে আবার বিতর্ক পর্তুগালে (Portugal)। নতুন কী ঘটল সিআর সেভেনকে নিয়ে? তুলে ধরল TV9 Bangla

বিশ্বকাপে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের ম্য়াচে তারকা ফরোয়ার্ড রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি কোচ। তাঁকে ছাড়াই দুরন্ত জয় পায় পর্তুগাল। ৬-১ গোলে সুইৎজারল্য়ান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করে পর্তুগিজরা। ম্য়াঞ্চেস্টার ইউনাইটেড সঙ্গে বহু বিতর্কের পর ক্লাব ছেড়ে দিয়েছে রোনাল্ডোকে। এ বার পর্তুগালের কোচের সঙ্গে ফের বিতর্ক। পর্তুগিজের তারকা স্ট্রাইকার রোনাল্ডো নাকি তাঁর ব্য়াগ গুছিয়ে নিয়েছেন। তিনি কাতার বিশ্বকাপ আর খেলবেন না, এমনটাই দাবি জানিয়েছে কোচ ফের্নান্ডো স্যান্টোসের কাছে। পর্তুগালের নতুন তারা গন্সালো ব়্যামোসকে বিশ্বকাপের নকআউট ম্য়াচে রোনাল্ডোর পরিবর্তে নামানো হয়। সেই ম্য়াচে নেমেই বাজিমাত করছেন ব়্যামোস। সুইজারল্য়ান্ডের বিরুদ্ধে হ্য়াটট্রিক করে জয় ছিনিয়ে নিয়েছেন তিনি।

খেলা চলাকালীন রোনাল্ডোকো ডাগআউটে দেখা গিয়েছিল। দল গোল করলেও সতীর্থদের সঙ্গে সেলিব্রেট করেননি। এই ছবি দেখেই বোঝা গিয়েছিল, প্রথম একাদশে না রাখায় একেবারে খুশি হতে পারেননি। ৭৩ মিনিটে ফেলিক্সের বদলে মাঠে নেমেছিলেন সিআর সেভেন। ম্যাচ শেষ হতেই একাই বেরিয়ে যান মাঠ ছেড়ে। সেই ছবিও ভাইরাল হয়ে গিয়েছিল। রোনাল্ডো টিমম্যান নন, এমন কথাও বলেছেন অনেকে।

পর্তুগিজ কোচ স্যান্টোস সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, তিনি এ বারের বিশ্বকাপে রোনাল্ডোর খেলা দেখে সন্তুষ্ট হতে পারেননি। তাঁর সিআর সেভেনের পরিবর্তে ব়্যামোসকে নামিয়ে পরীক্ষা চালিয়েছিলেন। যে পরীক্ষায় ১০০ শতাংশ পাশ করেছেন তিনি। রোনাল্ডোর কেরিয়ারের এটি শেষ বিশ্বকাপ। হাজার হাজার দর্শক রোনাল্ডোর খেলা দেখার জন্য় লুসেল স্টেডিয়ামে হাজির হয়েছিলেন। প্রথম একাদশ শোনার পর কিছুক্ষণ পর্তুগিজ দর্শকদের মন খারাপও হয়ে যায়।

এরই মধ্যে রোনাল্ডোর টিম ছাড়ার হুমকিতে হইচই পড়ে গিয়েছে। যা থামাতে আসরে নামতে হয়েছে পর্তুগাল ফুটবল সংস্থাকে। বিবৃতি জারি করে বলা হয়েছে, ক্যাপ্টেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কখনওই বিশ্বকাপের মাঝে টিম ছেড়ে চলে যাওয়ার কথা বলেননি। বরং জাতীয় টিমের হয়ে নিজের সেরাটা দেওয়ার জন্য প্রতি দিন লড়াই করছেন।

যাই বলা হোক না কেন, রোনাল্ডোর মতো তারকাকে বসিয়ে রাখলেও চাপে পড়বেন কোচ, খেলালেও পড়বেন। বিশ্বকাপের শেষ চারের জন্য স্ট্র্যাটেজি করবেন স্যান্টোস? নাকি, রোনাল্ডো-বিতর্ক থামাবেন?