Cristiano Ronaldo: ‘বিশ্বকাপের পর ফিরবে না’, রোনাল্ডোকে নির্দেশ ম্যান ইউয়ের

জানা গিয়েছে, সিআর সেভেনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনজীবীদের নিয়োগ করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Cristiano Ronaldo: 'বিশ্বকাপের পর ফিরবে না', রোনাল্ডোকে নির্দেশ ম্যান ইউয়ের
Cristiano Ronaldo: 'বিশ্বকাপের পর ফিরবে না', রোনাল্ডোকে নির্দেশ ম্যান ইউয়ের Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 1:04 PM

ম্যাঞ্চেস্টার: আগামীকাল, ২০ নভেম্বর থেকে শুরু হয়ে যাবে এ বারের ফুটবল বিশ্বকাপ। দেশের হয়ে বিশ্বকাপ খেলতে কাতারে পৌঁছে গিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। কাতারে পাড়ি দেওয়ার আগে এক সাক্ষাৎকারে নিজের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে (Manchester United) নিয়ে রীতিমতো বিস্ফোরক মন্তব্য করেছেন সিআর সেভেন। তার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে জনপ্রিয় ব্রিটিশ সংবাদপত্র দ্য গার্ডিয়ানের খবর অনুযায়ী, কাতার বিশ্বকাপের পর সিআর সেভেন হয়তো আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নাও ফিরতে পারেন। তা হলে কোথায় দেখা যাবে রোনাল্ডোকে, সেই তথ্য তুলে ধরল TV9Bangla

কয়েক দিন আগে পিয়ের্স মর্গ্যানকে দেওয়া সাক্ষাৎকারে ম্যান ইউকে নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন রোনাল্ডো। পাশাপাশি ক্লাবের মালিক গ্লেজার পরিবার এবং কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধেও মুখ খুলেছেন পর্তুগিজ সুপারস্টার। যে কারণে এ বার ক্লাব রোনাল্ডোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে। সিআর সেভেনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনজীবীদের নিয়োগ করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৩৭ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে কাতার বিশ্বকাপের পর, ম্যান ইউ ক্লাবের ক্যারিংটন প্রশিক্ষণ বেসে ফিরে না আসার নির্দেশ দেওয়া হয়েছে।

এর থেকেই পরিষ্কার রোনাল্ডো যেমন ম্যান ইউ ছাড়তে চান, ক্লাবও তাঁকে আর রাখতে চাইছে না। ক্লাবের বিরুদ্ধে মুখ খুলে এক প্রকার রোনাল্ডো নিজে ক্লাবে ফেরার রাস্তা বন্ধ করে দিয়েছেন। ক্লাব ছাড়া নিয়ে এক রাশ ধোঁয়াশা রেখে কাতার বিশ্বকাপ খেলতে চলেছেন সিআর সেভেন। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের সময়ও রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ ক্লাব ছাড়া নিয়ে একটা জোর গুঞ্জন চলেছিল। বিশ্বকাপের পরই তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে যোগ দিয়েছিলেন জুভেন্তাসে। এ বারও তিনি কাতারে গিয়েছেন ম্যান ইউ ছাড়া নিয়ে এক রাশ ধোঁয়াশা রেখে।

রোনাল্ডোর এখনও জুলাই পর্যন্ত ম্যান ইউতে প্রতি সপ্তাহে প্রায় ছয় লক্ষ ডলার পাওয়ার কথা রয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড চাইছে তাঁকে কোনও পারিশ্রমিক না দিতে। এবং তারা যত তাড়াতাড়ি সম্ভব এই প্রক্রিয়াটি শেষ করতে চায়। তাই ক্লাব আইনি পদক্ষেপ নিলে রোনাল্ডো চুক্তি বাতিল করার প্রস্তাবও দিতে পারেন। শুক্রবার ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আজ সকালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাম্প্রতিক মিডিয়া সাক্ষাৎকারের প্রতিক্রিয়ায় যথাযথ পদক্ষেপ শুরু করেছে। এই প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত আমরা আর কোনও মন্তব্য করব না।”

ফুটবল মহল মনে করছে, সম্ভবত এই আইনি লড়াই রোনাল্ডোর পক্ষে যাবে না। তাই তাঁর উচিত ইউরোপিয়ান ফুটবল থেকে দূরে চলে যাওয়া এবং মেজর লিগ সকারে খেলা। তবে কি এ বার সেখানেই দেখা যাবে সিআর সেভেনকে? উত্তর মিলবে বিশ্বকাপ শেষ হওয়ার পর।