NETHERLANDS, FIFA WC: আমেরিকাকে তছনছ করে কাপ জেতার স্বপ্নে বিভোর ডাচরা!

FIFA world Cup 2022: দুটি গোল করার পিছনে রয়েছেন ড্যামফ্রাইস। শুধু গোল করাই নয়, প্রয়োজনের সময় রক্ষনে নেমে চাপ সামলে দিয়েছেন। ড্যামফ্রাইস ইতালির ক্লাব ইন্টার মিলানে খেলেন।

NETHERLANDS, FIFA WC: আমেরিকাকে তছনছ করে কাপ জেতার স্বপ্নে বিভোর ডাচরা!
নেদারল্যান্ডস কোচ ভ্যান গালের সঙ্গে অধিনায়ক ভ্যান ডাইক।Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 7:05 PM

দোহা: মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আরও এক ধাপ এগিয়ে গেল নেদারল্যান্ডস (NETHERLANDS)। ডিপে এবং ড্যামফ্রাইসের যুগলবন্দিতে দুরন্ত পারফরম্যান্স কমলা জার্সির। শনিবার প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ৩-১ গোলে জয়ী নেদারল্যান্ডস। ডাচ কোচ লুই ভ্যান গাল কিন্তু ড্যামফ্রাইসের খেলা দেখে বেশ খুশি। ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে কোচ ভ্যান গাল বললেন, “আমি বেশ খুশি ড্যামফ্রাইসের খেলা দেখে। একটা গোল করার পাশাপাশি দুটো গোলও করিয়েছেন। আশা করছি, ড্যামফ্রাইস পরবর্তী ম্যাচেগুলো এরকম ছন্দেই খেলবে। গত বিশ্বকাপে কমলা জার্সি যোগ্যতা অর্জন করতে পারেনি। সেই আক্ষেপ এ বার যেন মিটিয়ে নিতে চাইছে তারা। ম্যাচের পর কে কী বললেন, তুলে ধরল TV9 Bangla

নেদারল্যান্ডস এখনও পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি। ডাচ ব্রিগেডের সামনে এ বার কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার দারুণ সুযোগ রয়েছে। বিশ্বকাপের কাছাকাছি পৌঁছতে হলে পরের দুটো ম্যাচও জিততে হবে ভ্যান গালের টিমকে। নেদারল্যান্ডস টানা ১৯টা ম্যাচ হারেনি। এই জয়ের ধারা অব্যাহত থাকলে বিশ্বকাপ জিততে অসুবিধা হবে না। ডাচরা অতীতেও কিন্তু বিশ্বকাপের খুব কাছ পর্যন্ত পৌঁছেছে। ১৯৭৪ সাল, ১৯৭৮ সাল এবং ২০১০ সালে। বারবার ফাইনালে উঠেও ট্রফি অধরাই থেকে গিয়েছে ডাচদের। এ বার সেই আক্ষেপ কি মেটাতে পারবে ভ্যান গালের টিম?

আমেরিকার বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটে ডিপে-র গোল এগিয়ে যায় নেদারল্যান্ডস। ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে ডাচরা। ম্যাচের ৭৬ মিনিটে রাইট গোল করে ম্যাচে রাখে মার্কিন যুক্তরাষ্ট্রকে। তারপর ম্যাচের শেষ মিনিটে ড্যামফ্রাইসের গোলে শেষ আটের রাস্তা পাকা করে ফেলে নেদারল্যান্ডস। দুটি গোল করার পিছনে রয়েছেন ড্যামফ্রাইস। শুধু গোল করাই নয়, প্রয়োজনের সময় রক্ষনে নেমে চাপ সামলে দিয়েছেন। ড্যামফ্রাইস ইতালির ক্লাব ইন্টার মিলানে খেলেন।

ম্য়াচের শেষে একটি সংবাদ মাধ্য়মে থেকে ড্যামফ্রাইস বলেন, “আমাদের এখন লক্ষ্য় বিশ্বকাপের ট্রফির দিকে। আমরা গ্রুপ লিগে দুটো ম্য়াচ জিতেছি, একটা ড্র করেছি। গ্রুপ লিগের ম্য়াচের থেকে এই ম্য়াচটা অনেক ভালো খেলেছি। আমাদের আজকের খেলায় বল পজেশান প্রতিপক্ষ টিমের বেশি ছিল। তবে গোলের অনেক বেশি সুযোগ তৈরি করতে পেরেছি আমরা। তাই ম্য়াচের ফলাফল আমাদের পক্ষে গিয়েছে।”

আমেরিকার গোলরক্ষক টার্নার বলেন, “আমাদের উপর ক্রমাগত চাপ রেখে গিয়েছিল ওরা। নেদারল্য়ান্ডেসের গ্য়াকপো কিন্তু দুরন্ত ফুটবলার। ও ক্রমাগত হেডে গোল করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল।” ম্যাচ জিতে ডাচদের আত্মবিশ্বাস তুঙ্গে। বিশ্বকাপ হাতে তোলার অপেক্ষায় হয়েছে ভ্যান গালের টিম।