মারাদোনার মস্তিষ্কের অস্ত্রোপচার সফল 

ফুটবলের রাজপুত্রের মস্তিষ্কের অস্ত্রোপচার সফল। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ৮৬ বিশ্বকাপের নায়ক এখন পর্যবেক্ষণে রয়েছেন।

মারাদোনার মস্তিষ্কের অস্ত্রোপচার সফল 
সৌজন্য- টুইটার
Sanghamitra Chakraborty

|

Nov 21, 2020 | 12:21 PM

TV9 বাংলা ডিজিটাল :- আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার (Diego Maradona) মস্তিষ্কে অস্ত্রোপচার (Brain Surgery) করা হয়েছে মঙ্গলবার। তাঁর ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন জমাটবাঁধা রক্ত (Blood Clot) বের করার জন্যই এই অস্ত্রোপচার। 

বুয়েনস আইরেস থেকে এক ঘন্টার দুরত্বে, লা প্লাতার ইপেন্সা ক্লিনিকেই আপাতত ভর্তি আছেন ফুটবলের রাজপুত্র। সোমবার আর্জেন্টিনার স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছিল, হঠাৎ করেই অসুস্থ বোধ করার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মঙ্গলবার মারাদোনার বেশ কয়েকটি পরীক্ষা করানো হয়। তখনই সিটি স্ক্য়ান করার সময় ধরা পড়ে মারাদোনার মস্তিস্কে রক্ত জমাট বেঁধেছে। দ্রুত অস্ত্রোপ্রচার প্রয়োজন। দেরি না করে তাই দ্রুত ফুটবলের রাজপুত্রের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হল। 

 

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ৮৬ বিশ্বকাপের নায়ক এখন পর্যবেক্ষণে রয়েছেন। মারাদোনা স্থিতিশীল আছেন বলেও হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

মারাদোনার  চিকিৎসক লিওপল্ডো লুক জানান, প্রায় ৮০ মিনিট ধরে এই অপারেশন চলে। তিনি এখন ভাল আছেন। মারাদোনার চিকিৎসক আরও জানান বুধবার মারাদোনার আর একটা অস্ত্রোপচারের পরিকল্পনা রয়েছে।

ফুটবলের রাজপুত্র বর্তমানে সুপারলিগা ক্লাব জিমনাশিয়ার কোচ। বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলারের ভক্তরা এখন প্রার্থনা করছেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla