FIFA World Cup 2022: গোল কার? দাবি, পাল্টা দাবি, ফের মহাবিতর্কে রোনাল্ডো!

পর পর দুটো ম্যাচেই চমৎকার খেলেছে সিআর সেভেনের টিম। গ্রুপ লিগের শেষ ম্যাচ খেলার আগেই প্রি-কোয়ার্টারে পা দেওয়াটা যে টিমের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিচ্ছে, সন্দেহ নেই। কিন্তু রোনাল্ডো যে বিতর্ক থেকে দূরে থাকতে পারছেন না। এ বার আর এক নতুন বিতর্কে নিজেকে জড়িয়ে ফেললেন সিআর সেভেন।

FIFA World Cup 2022: গোল কার? দাবি, পাল্টা দাবি, ফের মহাবিতর্কে রোনাল্ডো!
গোল কার? দাবি, পাল্টা দাবি, ফের মহাবিতর্কে রোনাল্ডো!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 2:28 PM

দোহা: বিতর্কেই তাঁর বাস। বা বলা যেতে পারে, বিতর্কই তাঁর ছায়া! ক্লাব ফুটবলে একরাশ বিতর্ক পার করে পা রেখেছেন বিশ্বকাপ ফুটবলে। সেখানেও তাঁকে ঠিক খুঁজে নিচ্ছে বিতর্ক। এই ‘তিনি’ আর কেউ নন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। উরুগুয়ের বিরুদ্ধে ২-০ জিতে শেষ ষোলোয় পা দিয়েছে পর্তুগাল (Portugal)। পর পর দুটো ম্যাচেই চমৎকার খেলেছে সিআর সেভেনের টিম। গ্রুপ লিগের শেষ ম্যাচ খেলার আগেই প্রি-কোয়ার্টারে পা দেওয়াটা যে টিমের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিচ্ছে, সন্দেহ নেই। কিন্তু রোনাল্ডো যে বিতর্ক থেকে দূরে থাকতে পারছেন না। এ বার আর এক নতুন বিতর্কে নিজেকে জড়িয়ে ফেললেন সিআর সেভেন। কী সেই বিতর্ক? কেন নতুন বিতর্কে জড়ালেন রোনাল্ডো? তুলে ধরল TV9Bangla

উরুগুয়ের বিরুদ্ধে প্রথমার্ধ গোলশূন্য থাকার পর বিরতির পরই ১-০ করে ফেলে পর্তুগাল। আর ওই গোল নিয়েই যত বিতর্ক। রোনাল্ডোকে লক্ষ্য করে ব্রুনো ফের্নান্ডেজের ক্রস পাঠিয়েছিলেন। সেই ক্রস সিআর সেভেনের মাথায় লেগেছিল কিনা, তা নিয়েই প্রশ্ন। রিপ্লেতে স্পষ্ট বোঝা যায়নি, রোনাল্ডোর মাথায় ব্রুনোর ক্রস লেগেছিল কিনা। তাই ফিফার নিয়ম অনুযায়ী ওই গোল দিয়ে দেওয়া হয় ব্রুনোকে। কিন্তু রোনাল্ডো প্রথমে ভেবেছিলেন, উরুগুয়ের বিরুদ্ধে প্রথম গোলটা করেছেন তিনিই। সেই বিখ্যাত সেলিব্রেশনও করতে দেখা যায় তাঁকে। কিন্তু ব্রুনোকে ওই গোল দেওয়ায় রোনাল্ডো যে হতাশ হয়েছিলেন, তা নিয়েও সন্দেহ নেই। ওই গোলই এখন কাতার বিশ্বকাপের মঞ্চে হয়ে উঠেছে নতুন বিতর্ক।

এই পর্যন্ত ব্যাপারটা ঠিকই ছিল। কিন্তু রোনাল্ডো যে ওই গোল হাতছাড়া হওয়াটা মেনে নিতে পারছেন না, তাও চলে এসেছে প্রকাশ্যে। ম্যাচের পর ড্রেসিংরুম থেকেই টিভি ধারাভাষ্যকার পিয়ের্স মর্গ্যানকে মেসেজ করে রোনাল্ডো জানিয়েছেন, ব্রুনোর ক্রস থেকে গোলটা তিনিই করেছেন। সিআর সেভেনের এই মেসেজ আবার ফাঁস করে দিয়েছেন আমেরিকার প্রাক্তন ফুটবলার অ্যালেক্সি লালাস। তাঁর কথায়, ‘রোনাল্ডো দাবি করলেও গোলটা ও করেনি, এটাই ব্রেকিং নিউজ। ওই সময় আমি পিয়ের্স মর্গ্যানের সঙ্গে ছিলাম। ওই আমাকে বলল, ড্রেসিংরুমে পৌঁছে রোনাল্ডো ওকে মেসেজ করে বলেছে, গোলটা ওরই প্রাপ্য। কে জানে আসল ঘটনা কী!’

কাতারেই কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন রোনাল্ডো। পাশাপাশি, বিতর্কের কারণে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছে। এই পরিস্থিতিতে রোনাল্ডো নিজেকে প্রমাণ করার জন্য মরিয়া। পর্তুগালকে সাফল্য দেওয়ার পাশাপাশি নিজেকে আর একবার প্রমাণ করতে চান। তাই হয়তো ব্রুনোর গোল মেনে নিতে পারছেন না সিআর সেভেন।