East bengal: বজায় থাকল পরাজয়ের ধারা, নিজামের শহরের বিরুদ্ধে হার ইস্টবেঙ্গলের

আইএসএলে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে লাল হলুদ দল। ১৪টি ম্যাচের মধ্যে জয় মাত্র ৪টিতে। শুক্রবার হায়দরাবাদের বিরুদ্ধে হারে আইএসএলের সেরা ছয়ে ওঠার আশা কার্যত শেষ হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলের।

East bengal: বজায় থাকল পরাজয়ের ধারা, নিজামের শহরের বিরুদ্ধে হার ইস্টবেঙ্গলের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 9:54 PM

কলকাতা: হারটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছে ইস্টবেঙ্গল (East bengal) চলতি আইএসএলে সেটা বারবার প্রমাণিত। শুক্রবার ঘরের মাঠে ফের হার। আইএসএলে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে লাল হলুদ দল। ১৪টি ম্যাচের মধ্যে জয় মাত্র ৪টিতে। বাকি ম্যাচে হারের হতাশা ছাড়া আর কিছুই হাতে নেই শতবর্ষপ্রাচীন ক্লাবটির। গতবারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি-র (Hyderabad FC) বিরুদ্ধে শুক্রবার ঘরের মাঠে নেমেছিলেন স্টিফেন কনস্ট্যান্টাইনের ছেলেরা। ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে গিয়েছিল। গোটা ম্যাচে লড়াই করেও ঘুরে দাঁড়ানোর সুযোগ পেল না ইস্টবেঙ্গল। উল্টে ইনজুরি টাইমে আরও একটি গোল হজম করে নিজামের শহরের দলটির বিরুদ্ধে ০-২ ব্যবধানে হেরেছে লাল হলুদ। এই হারে আইএসএলের সেরা ছয়ে ওঠার আশা কার্যত শেষ হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলের। ম্যাচের বিস্তারিত TV9 Bangla-য়।

ওড়িশা এফসির বিরুদ্ধে হার দিয়ে বছর শুরু হয়েছিল ইস্টবেঙ্গলের। এরপর জামশেদপুর এফসির বিরুদ্ধে ঘরের মাঠে হার। শুক্রবার যুবভারতী স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শক্তিশালী হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে খেলা ঘোরানোর কথা বলেছিলেন কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। কিন্তু মাঠে তার প্রতিফলন ঘটল কই। হায়দরাবাদের রক্ষণ ভাঙতে পারলেন না ইস্টবেঙ্গলের ফুটবলাররা। প্রথমার্ধের ৯ মিনিটেই গোল হজম। ম্যাচ শুরুর ১০ মিনিট গড়ানোর আগেই জাভিয়ের সিভেরোর গোলে পিছিয়ে পড়ে কলকাতা দলটি। এরপর ৯০ মিনিট ধরে গোল শোধ করার চেষ্টা চলল ঠিকই কিন্তু সাফল্য মিলল না। ইনজুরি টাইমে দ্বিতীয় গোল আরেন ডি সিলভার। শক্তিশালী হায়দরাবাদকে হারিয়ে পয়েন্ট টেবিলে যে তিমিরে ছিল সেই তিমিরেই রয়ে গেল দলটি।

নতুন বছরে হারের হ্যাটট্রিক করে সেই ১২ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে ইস্টবেঙ্গল। লাল হলুদকে হারিয়ে হায়দরাবাদ এফসি-র পয়েন্ট দাঁড়াল ৩৫। প্রথম স্থানে থাকা মুম্বই সিটির থেকে তাদের পয়েন্টের ফারাক ৪।