ISL 2021 : চেন্নায়িন এফসির সঙ্গে গোলশূন্য ড্র ইস্টবেঙ্গলের

East Bengal: ড্র এক পয়েন্ট দিল রহিম আলিদের। সঙ্গে লিগের এক নম্বর জায়গাটাও। অন্যদিকে প্রথম ম্যাচের পর আবার পয়েন্টে এল লাল-হলুদের ঘরে।

ISL 2021 : চেন্নায়িন এফসির সঙ্গে গোলশূন্য ড্র ইস্টবেঙ্গলের
প্রথম ম্যাচের পর আবার পয়েন্ট লাল-হলুদের ঘরে। সৌ: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Dec 03, 2021 | 9:48 PM

চেন্নায়িন এফসি – ০ এসসি ইস্টবেঙ্গল – ০

গোয়া: আইএসএলের (ISL) শেষ দুটি ম্যাচে মোট ৯টা গোল হজম করেছিল এসেসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। মোহনবাগানের বিরুদ্ধে তিনটি। আর ওড়িশার বিরুদ্ধে ছটি। সেই হিসেব মাথায় রাখলে শুক্রবারের ম্যাচের ফলটা লাল হলুদের কাছে অক্সিজেন ফিরে পাওয়ার ম্যাচ। কারণ লিগের আরেক কঠিন প্রতিপক্ষ চেন্নায়িন এফসির (Chennaiyin FC) বিরুদ্ধে কোনও গোল হজম করতে হয়নি ম্যানুয়েল দিয়াজের দলকে। তবে কোচ আগের দিন যা বলেছিলেন সেটা একেবারেই ঠিক। তাঁর দলের ফুটবলারদের মান নিয়ে প্রশ্ন আছে। কারণ চেন্নায়িনের মত প্রতিপক্ষের বিরুদ্ধে যে কটা সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল তার একটাও কাজে লাগাতে পারলে মাঠে থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরতে তারা। কারণ উল্টদিকে চেন্নায়িন এমন কিছু মিস করল যা দেখে বলাই যায়, গোলের ভাগ্য তাঁদের সঙ্গে ছিল না এদিন।

ম্যাচের প্রথমার্ধে কোনও গোল নেই। তবে প্রথম থেকে শেষ পর্যন্ত প্রাধান্য রেখে খেলে গেলে চেন্নায়িন এফসি। বল পজেশন থেকে পাশ, বা গোলে শট, সব দিক থেকেই অনিরুদ্ধ থাপারা (Anirudh Thapa) টেক্কা দিয়ে গেল লাল-হলুদ ব্রিগেডকে। কাউন্টার অ্যাটেক থেকে বার কয়েক গোলের কাছে পৌঁছে ছিলেন চিমা চুকুরা। কিন্তু গোল চেনে এমন ফুটবলারই যে নেই। তাই গোলের দরজা খুলতে পারেনি দিয়াজের দল। তবে যে দলটা আগের ম্যাচে ছয় গোল হজম করেছে তাদের কাছে প্রথমার্ধটা স্বস্তি দায়ক সন্দেহ নেই। কারণ একটাই প্রতিপক্ষও গোলের দরজা খুলতে পারেনি যে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপাল চেন্নায়িন এফসি। বারবার তারা হানা দিল লাল-হলুদের বক্সে। ওড়িশা ম্যাচে ছয় গোল হজম করা ইস্টবেঙ্গল গোলকিপার শুভম (Suvam Sen) এদিন একাধিক বার বাঁচালেন দলকে। অন্যদিকে নারায়ণ, রিগেন সিংদের টপকে বিশাল কাঠি পর্যন্ত পৌঁছতেই পারছিলেন না চিমা, নাওরেমরা।

এবাবের লিগে জোড়া ম্যাচ জিতে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নায়িন। আত্মবিশ্বাস ছিল ছাংতে, অরিরুদ্ধ থাপাদের। পাশাপাশি আছও ছন্দে ছিল দল। কিন্তু গোল আসছিল না। তাই খেলা যত গড়াল, হতাশ হয়ে পরছিলেন চেন্নাই ফুটবলাররা। যদিও ড্র এক পয়েন্ট দিল রহিম আলিদের। সঙ্গে লিগের এক নম্বর জায়গাটাও। অন্যদিকে প্রথম ম্যাচের পর আবার পয়েন্টে এল লাল-হলুদের ঘরে।

আরও পড়ুন : Qatar World Cup 2022: ২৫ লক্ষ ডলারে কাতার বিশ্বকাপের ভিআইপি বক্স!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla