East Bengal: হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে সাবধানী ইস্টবেঙ্গল কোচ কনস্ট্যান্টাইন

ISL 2022-23: গত বারের আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসির বিরুদ্ধে একটা কঠিন ম্যাচে নামতে চলেছে স্টিফেন কনস্ট্যান্টাইনের ইস্টবেঙ্গল।

East Bengal: হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে সাবধানী ইস্টবেঙ্গল কোচ কনস্ট্যান্টাইন
East Bengal: হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে সাবধানী ইস্টবেঙ্গল কোচ কনস্ট্যান্টাইন Image Credit source: ISL Website
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 1:01 PM

কলকাতা: ঘরের মাঠে গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসির (Hyderabad FC) বিরুদ্ধে আজ, শুক্রবার, ২০ জানুয়ারি নামতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। এখনও অবধি এ বারের আইএসএলের (ISL) ১৩টি ম্যাচের মাত্র ৪টি-তে জিতেছে লাল-হলুদ। এখনও ৭টি ম্যাচ হাতে রয়েছে ইস্টবেঙ্গলের। তাতে ছবিটা কি বদলাবে? একটাই প্রশ্ন লাল-হলুদ সমর্থকদের মনে। এই প্রশ্নটাই হয়তো ঘুরপাক খাচ্ছে ইস্টবেঙ্গলের ফুটবলারদের মনেও। ফলে, লিগ টেবলের দু’নম্বরে থাকা হায়দরাবাদ এফসির বিরুদ্ধে নামার আগে সাবধানী ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। পাশাপাশি এখনও দলকে নিয়ে আশার আলো দেখছেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে তাও জানাতে ভোলেননি ক্লেটন সিলভাদের কোচ। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

লাল-হলুদ শিবিরের বর্তমান যা অবস্থা, তার পরিবর্তন না হলে চাপ সামলানো কঠিন। হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে ইস্টবেঙ্গল কোচ বলেন, “আমাদের এখনও সাতটা ম্যাচ বাকি রয়েছে। গত কয়েকটা ম্যাচে আমরা অল্পের জন্য নিজেদের ভুলেই হেরেছি। পরের ম্যাচগুলোতে আমাদের যত সম্ভব বেশি পয়েন্ট জোগাড় করার চেষ্টা করতে হবে। লড়াই চালিয়ে যেতে হবে। দলটাকে নতুন করে তৈরি হচ্ছে। আমরা টানা ১৫টা ম্যাচ অপরাজিতও থাকতে পারব না, আর প্রথম তিন বা চারের মধ্যে থাকাটাও আমাদের জন্য কঠিন হবে। যে দলটা প্রথম দুটো মরসুমে একটা করে ম্যাচ জিতেছে, সেই দলটা তৃতীয় মরসুমে এসে ১৫টা ম্যাচ জিতবে, এটা আশা করাটা ঠিক নয়।”

লাল-হলুদ কোচ জানান, দলের রক্ষণকে আরও উন্নতি করতে হবে। একই সঙ্গে তিনি জানান, হায়দরাবাদের বিরুদ্ধে অঙ্কিত মুখোপাধ্যায়কে চোটের জন্য পাওয়া যাবে না। তবে এই ম্যাচে ইভান গঞ্জালেজ মাঠে নামার জন্য তৈরি। লিগ টেবলের নয় নম্বরে থাকা ইস্টবেঙ্গলের পারফরম্যান্স যে ততটা খারাপ নয়, তেমনই দাবি করেছেন প্রাক্তন ভারতীয় কোচ। তিনি বলেন, “আমরা যে সব ম্যাচেই খুব বাজে খেলেছি, তা নয়। আমাদের চার গোল-পাঁচ গোলে কেউ হারাতে পারেনি। দুটো ম্যাচে আমরা খুবই ভালো খেলে জিতেছি। কিন্তু বাকিগুলোতে আমরা জঘন্য খেলিনি। তেমনটা হলে হয়তো আমি এখানে থাকতাম না।”

ইস্টবেঙ্গল জার্সিতে চলতি মরসুমে একা ভরসা দিচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্লেটন সিলভা। এখনও অবধি লাল-হলুদের করা ১৫টি গোলের মধ্যে ৯টি গোলই ক্লেটনের। হায়দরাবাদের বিরুদ্ধে কঠিন ম্যাচে নামার আগে ক্লেটন বলেন, “আমাদের দলকে আরও লড়াকু হতে হবে। আর যার জন্য প্রয়োজন টিম স্পিরিটের। গত দু’তিন দিন ধরে দলের অনুশীলনে মানসিকতায় পরিবর্তন লক্ষ্য করেছি। আমরা সবাই কঠোর পরিশ্রম করছি। চাপ সামলে আমাদের এগিয়ে যেতে হবে। আমরা প্রতি ম্যাচেই অনেক গোলের সুযোগ তৈরি করেছি। কিন্তু শেষ অবধি ম্যাচ জিততে পারছি না। এ বার সেটাই করতে হবে।”