Emami East Bengal: জোড়া দল নামিয়ে নিজেদের মাঠে অনুশীলন শুরু ইস্টবেঙ্গলের

কোচ স্টিফেন কন্সট্যান্টাইনকে মালা পরিয়ে দিলেন এক সমর্থক। সৌভিক, সার্থকরা মাঠ ছাড়ার সময় সেলফি তোলার হিড়িক। বহু বছর পর যেন প্রাণ ফিরে পেল ইস্টবেঙ্গল মাঠ।

Emami East Bengal: জোড়া দল নামিয়ে নিজেদের মাঠে অনুশীলন শুরু ইস্টবেঙ্গলের
নিজেদের মাঠে অনুশীলনে ইস্টবেঙ্গল ফুটবলাররা।
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 04, 2022 | 7:01 PM

কলকাতা: এই মুহূর্তটার জন্যই এত বছর অপেক্ষা করেছিলেন ইস্টবেঙ্গল (East Bengal) সমর্থকরা। অন্যান্য দলগুলো কবেই অনুশীলনে নেমে পড়েছে। সেই ছবি দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়েছিলেন লাল হলুদ সমর্থকরা। চুক্তি জট, দল গঠন সবকিছুই থমকে ছিল ইস্টবেঙ্গলে। চুক্তি সইয়ের ২ দিনের মধ্যেই অনুশীলনে নেমে পড়ল ইস্টবেঙ্গল। মেঘ সরিয়ে রোদ্দুর দেখা দিল লাল-হলুদ সমর্থকদের মধ্যে। খালিদ জামিলের পর আর কোনও কোচ ইস্টবেঙ্গল মাঠে অনুশীলন করেনি। কোয়েসের আমলে আলেসান্দ্রো একবার কিছুক্ষণের জন্য মাঠে দল নামিয়েছিলেন। খারাপ মাঠের জন্য ৪৫ মিনিটও অনুশীলন করাননি। শেষ দু’বছর আইএসএল হয়েছে গোয়ায়। অবশেষে প্রিয় দলকে মাঠে দেখতে পেয়ে আনন্দে আত্মহারা লাল-হলুদ সমর্থকরা। কোচ স্টিফেন কন্সট্যান্টাইনকে (Stephen Constantine) মালা পরিয়ে দিলেন এক সমর্থক। সৌভিক, সার্থকরা মাঠ ছাড়ার সময় সেলফি তোলার হিড়িক। বহু বছর পর যেন প্রাণ ফিরে পেল ইস্টবেঙ্গল মাঠ।

বৃহস্পতিবার সকালে শহরে পা রাখেন ইমামি ইস্টবেঙ্গলের নতুন কোচ স্টিফেন কন্সট্যান্টাইন। বিমানবন্দরে পা রেখেই আভাস পেয়েছিলেন। স্টিফেনকে ঘিরে সমর্থকদের উচ্ছ্বাস, আবদার। বিকেলে দল নিয়ে মাঠে নেমে পড়লেন ইস্টবেঙ্গল কোচ। প্রথম দলের ১৫ জন ফুটবলার হাজির অনুশীলনে। প্রত্যেকেই দেশিয়। দুই গোলকিপার শুভাশিস রায়চৌধুরী, পবন কুমার। বাকি তেরো জন- মহম্মদ রাকিপ, মোবাশির রহমান, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, সৌভিক চক্রবর্তী, প্রীতম সিং, চুং, জেরি লালরিনজুয়ালা, অমরজিৎ সিং কিয়াম, আঙ্গুসানা, নাওরেম মহেশ, অনিকেত যাদব, ভিপি সুহের। ইস্টবেঙ্গল মাঠে এখনও কিছুটা কাজ বাকি আছে। তবে তার আগেই দল নিয়ে মাঠে নেমে পড়লেন কন্সট্যান্টাইন। সঙ্গে ছিলেন বিনো জর্জ। শুরুতে ওয়ার্ম আপ, স্ট্রেচিং। তারপর বল নিয়ে অনুশীলন করলেন ফুটবলাররা। ঘণ্টাখানেক গা ঘামালেন সুহের, অনিকেতরা। অনুশীলন শুরুর আগে ফুটবলারদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন স্টিফেন কন্সট্যান্টাইন।

মূল টিমের অনুশীলন শেষের পর মাঠে নামল রিজার্ভ দল। তাঁদের সঙ্গেও কথা বলেন কোচ স্টিফেন কন্সট্যান্টাইন। কয়েকদিনের মধ্যেই কন্সট্যান্টাইন সাপোর্ট স্টাফরা শহরে চলে আসবেন। রিজার্ভ দলের কোচ বিনো জর্জের সঙ্গে আলোচনা করেই বিদেশি বাছাইয়ের কাজ করছেন স্টিফেন কন্সট্যান্টাইন। দ্রুত বিদেশি বাছাইয়ের কাজও শেষ করে ফেলতে চান স্টিফেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla