Emami East Bengal: নব উদয়ের ভাবনায় পুজো মণ্ডপে ইস্টবেঙ্গলের জার্সি উন্মোচন

জার্সি উন্মোচনের জন্য বাঙালির শ্রেষ্ঠ উৎসবকেই বেছে নিল ইমামি ইস্টবেঙ্গল। নিংসন্দেহে অভিনব ভাবনা।

Emami East Bengal: নব উদয়ের ভাবনায় পুজো মণ্ডপে ইস্টবেঙ্গলের জার্সি উন্মোচন
Emami East Bengal: নব উদয়ের ভাবনায় পুজো মণ্ডপে ইস্টবেঙ্গলের জার্সি উন্মোচন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 6:58 PM

কলকাতা: দুগ্গা দুগ্গা বলে পথ চলা শুরু ইস্টবেঙ্গলের (East Bengal)। দরজায় কড়া নাড়ছে আইএসএল (ISL)। তার কয়েক দিন আগেই আইএসএলের জন্য লাল-হলুদের নতুন জার্সি উন্মোচন। রাজডাঙা নব উদয় সংঘের পুজো মণ্ডপে ইস্টবেঙ্গলের জার্সি উন্মোচন হল। সৌভিক চক্রবর্তী, ক্লেটন সিলভা, ভিপি সুহেররা হাজির ছিলেন অনুষ্ঠানে। ছিলেন কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনও। হোম, অ্যাওয়ে আর তৃতীয় কিট ছাড়াও গোলকিপার জার্সির উন্মোচন করা হয়। উৎসবের মরসুমে প্রাক্তন বর্তমানদের মেলবন্ধনে আলোকিত হয়ে ওঠে নব উদয় সংঘ।

প্রাক্তনদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্য আর বিকাশ পাঁজি। ছিলেন মেহতাব হোসেন, রহিম নবিরাও। পুজোর মণ্ডপে কোনও ফুটবল দলের জার্সি উন্মোচন, এই ছবি প্রথম দেখল বাংলার ফুটবলপ্রেমীরা। কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনের গলায় জয় ইস্টবেঙ্গল ধ্বনি। মণ্ডপ দেখতে আসা দর্শনার্থীরাও সেই স্লোগানে গলা মেলালেন। জার্সি উন্মোচনের জন্য বাঙালির শ্রেষ্ঠ উৎসবকেই বেছে নিল ইমামি ইস্টবেঙ্গল। নিংসন্দেহে অভিনব ভাবনা। উপস্থিত ছিলেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। মঞ্চে উঠে তিনি বললেন, ‘আমার মামার বাড়ি ওপার বাংলার হলেও, পরিবারের সবাই মোহনবাগানের সমর্থক। আমার বাবা এ পার বাংলার। আমি আবার ইস্টবেঙ্গল সমর্থক। বড় ম্যাচ হলেই ছোটবেলা থেকে উত্তেজনায় ফুটতাম। বড় ম্যাচের সময় মামাবাড়িতে সবাই একদিকে আর আমি আরেক দিকে থাকতাম। এটাই বাঙালির ফুটবল। নতুন মরসুমে আবার মশাল জ্বলে উঠবে। পরের ডার্বিতে আমরা মোহনবাগানকে হারাব।’

জার্সি উন্মোচনের জন্য পুজো মণ্ডপকেই কেন বেছে নেওয়া হল? ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেন, ‘এই প্রথম বার পুজো মণ্ডপে আমাদের জার্সি উন্মোচন হল। নতুনত্ব ভাবনা তো বটেই। আমার সঙ্গে এটা নিয়ে অনেকেরই বিবাদ হয়েছিল শুরুতে। তবে সুশান্ত (ঘোষ) যে ভাবে উদ্যোগ নিল আমি আর না করতে পারিনি। রাজনীতিতে আসার আগে আমাদের ক্লাবের সঙ্গে ও ভীষণ ভাবে জড়িয়ে ছিল।’ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন সমর্থকদের উদ্দেশ্যে বলে গেলেন, ‘ এ বারে প্রত্যেক ম্যাচে হাউসফুল গ্যালারি দেখতে চাই। জয় ইস্টবেঙ্গল।’ ইমামি ইস্টবেঙ্গলের অন্যতম ডিরেক্টর সন্দীপ আগারওয়াল উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। গত কয়েক বছর বেশ খরা গিয়েছে লাল-হলুদে। দুগ্গা দুগ্গা বলে এ বার ভালো শুরু করাই লক্ষ্য ইস্টবেঙ্গলের।