Sunil Chhetri: আইএসএলে ফিরছে সমর্থক, উচ্ছ্বসিত সুনীল ছেত্রী

ISL: সুনীল ছেত্রী সবসময়ই মনে করেন, ফুটবলার এবং সমর্থকদের মধ্যে দারুণ সম্পর্ক থাকে। বেঙ্গালুরু এফসির শুধু ঘরের মাঠেই নয়, অ্যাওয়ে ম্যাচেও সমর্থকরা যান। ভারতীয় ফুটবলে সমর্থকদের ভূমিকা বিশাল।

Sunil Chhetri: আইএসএলে ফিরছে সমর্থক, উচ্ছ্বসিত সুনীল ছেত্রী
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 8:00 AM

বেঙ্গালুরু : করোনা আবহ, জৈব-বলয়, দর্শকশূন্য স্টেডিয়াম। এটিই ছিল নিউ নরম্যাল। দীর্ঘ সময় পর চিত্রটা বদলাতে চলেছে। ইন্ডিয়ান সুপার লিগে (ISL) এবার থাকবে দর্শক। ঘরের মাঠে খেলার সমর্থন। স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী। আইএসএলে তিনি খেলেন বেঙ্গালুরু এফসির হয়ে। সমর্থকদের উপস্থিতি মাঠের আবহ বদলে দেবে। খেলোয়াড়দের বাড়তি উৎসাহ জোগাবে, এমনটাই মনে করছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। কিছুদিন আগেই আইএসএলের উদ্যোক্তাদের তরফে নতুন মরসুমের সূচি ঘোষণা হয়েছে। ৭ অক্টোবর কোচিতে কেরালা ব্লাস্টার্স বনাম ইমামি ইস্টবেঙ্গল ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের আইএসএল। সকলেই যাতে মাঠে যেতে পারেন, বেশিরভাগ ম্যাচই রাখা হয়েছে বৃহস্পতি থেকে রবিবারের মধ্যে।

নতুন মরসুম এবং দর্শক উপস্থিতি নিয়ে দেশের তারকা ফুটবলার সুনীল ছেত্রী বলছেন, ‘সমর্থক উপস্থিতি বড় প্রভাব ফেলবে। বিশেষত খেলোয়াড়দের মধ্যে। আমি ব্যক্তিগত ভাবে মনে করি, দর্শকশূন্য মাঠে খেলতে প্রতিটা দলই সমস্যায় পড়েছে। সবচেয়ে বেশি সমস্যায় যদি কেউ পড়ে থাকে, সেটা আমরা। এবার দর্শক থাকবে। আমাদের কাছে নতুন মরসুমের আগে এটা সবচেয়ে ভালো খবর।’ গত দু বছর মাঠে গিয়ে আইএসএলের ম্যাচ দেখার সুযোগ পাননি দর্শকরা। গত মরসুমে আইএসএল ফাইনালে দর্শক অনুমতি দেওয়া হয়। টুর্নামেন্টের বাকি সব ম্য়াচে দর্শকশূন্য় গ্য়ালারিতেই হয়েছে। আইএসএলে ভারতীয় ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিক সুনীল ছেত্রী। ৫১ টি গোল করেছেন বেঙ্গালুরু এফসির এই স্ট্রাইকার। সুনীল ছেত্রী সবচেয়ে বেশি অপেক্ষায় রয়েছেন কোচিতে ম্যাচ খেলার। বেঙ্গালুরু এফসি অধিনায়ক বলছেন, ‘কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে কোচিতে খেলার অপেক্ষায় রয়েছি। ওদের স্থানীয় সমর্থন থাকবে। তাদের বিরুদ্ধেও খেলতে হবে। উত্তেজনায় ফুটছি।’

বেঙ্গালুরু এফসির ফ্যান ক্লাবও রয়েছে। ওয়েস্ট ব্লক ব্লুস। জাতীয় দলের হয়ে খেলুন কিংবা ক্লাব। সুনীল ছেত্রী সবসময়ই মনে করেন, ফুটবলার এবং সমর্থকদের মধ্যে দারুণ সম্পর্ক থাকে। বেঙ্গালুরু এফসির শুধু ঘরের মাঠেই নয়, অ্যাওয়ে ম্যাচেও সমর্থকরা যান। ভারতীয় ফুটবলে সমর্থকদের ভূমিকা বিশাল। এশিয়ার সেরা ম্যাচ ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান। এই ম্যাচে মাঠ কানায় কানায় পূর্ণ থাকে। এবারের আইএসএলে এটিকে মোহনবাগান এবং ইমামি ইস্টবেঙ্গল ম্যাচে দর্শক উপস্থিতির জন্য বাড়তি উন্মাদনা থাকবে। আইএসএলে এখনও ঘরের মাঠে এই দুই ক্লাব মুখোমুখি হয়নি। ২৯ অক্টোবর এবং ২৫ ফেব্রুয়ারি বড় ম্যাচ।