Diego Maradona: ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে বিশেষ বিমান

এ বার ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে তৈরি হল একটি বিশেষ বিমান।

Diego Maradona: ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে বিশেষ বিমান
Diego Maradona: ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে বিশেষ বিমানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 10:36 AM

এ বার ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে তৈরি হল একটি বিশেষ বিমান। আর্জেন্টিনার (Argentina) ফিনটেক কোম্পানি এই বিমানটি তৈরি করেছে। ২০২০ সালের নভেম্বর মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান দিয়েগো মারাদোনা (Diego Maradona)। ফুটবল রাজপুত্রকে বিশেষ শ্রদ্ধা জানানোর জন্যই ১২টি আসনের এই বিমানটি তৈরি করেছে ওই কোম্পানি। মারাদোনার স্মরণে করা এই বিশেষ বিমানটি আদতে একটি উড়ন্ত সংগ্রহশালা। বিমানটির নাম রাখা হয়েছে, ‘ট্যাঙ্গো ডি১০এস’ (TANGO D10S)। বিমানের বাইরে ১৯৮৬ সালে বিশ্বকাপ চুম্বনরত মারাদোনার ছবি রয়েছে।

শুধু তাই নয়, পুরো বিমানটি জুড়ে মারাদোনার প্রচুর স্মরণীয় ছবি রয়েছে। বিমানটির দু’টি ডানায় ১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে মারাদোনার করা দু’টি গোলের ছবি রয়েছে। যার মধ্যে বাঁদিকের ডানায় রয়েছে বিখ্যাত ‘হ্যান্ড অব গড’ -এর ছবি। পাশাপাশি বিমানের শেষের অংশও রয়েছে মারাদোনার মুখের ছবি।

ফিনটেক কোম্পানির সিইও গ্যাসটন কোলকের বলেছেন, “আমি মারাদোনাকে নিয়ে পাগল। আমি এমন একজন মানুষ যে রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে মারাদোনার ভিডিয়ো দেখে। মারাদোনা চলে যাওয়ার পর এটাই প্রথম বিশ্বকাপ হতে চলেছে। হয়তো লিয়োনেল মেসিরও এটাই শেষ বিশ্বকাপ। তাই দিয়েগোর জন্য আমি এই বিমান তৈরি করতে চেয়েছিলাম। এবং আমি এই বিমান তৈরি করতে পেরেছি। আমরা ট্যাঙ্গো ডি১০এস প্রকাশ্যে নিয়ে আসায়, ১৯৮৬ সালে মারাদোনার বিশ্বকাপজয়ী দলের সতীর্থরা এই বিমান দেখে চমকে গিয়েছেন।”

ফিনটেক কোম্পানি ঠিক করেছে, এই বিমানটি আর্জেন্টিনার বিভিন্ন শহরে ঘুরবে। এর পর বিশ্বকাপের ঠিক আগে সেটি কাতারে সেটি পৌঁছে যাবে। শেষ পর্যন্ত কোনও সংস্থার জন্য নিলাম হওয়ার আগে, এই বিশেষ বিমানটি ব্যক্তিগতভাবে ভাড়াও নেওয়া যাবে।