AIFF: বছরে কত টাকা পেতেন ফেডারেশনের বিদায়ী সচিব? শুনলে চমকে যাবেন

তার ছিটেফোঁটাও কি ফেডারেশনের কাজে লেগেছে?

AIFF: বছরে কত টাকা পেতেন ফেডারেশনের বিদায়ী সচিব? শুনলে চমকে যাবেন
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 7:52 PM

কলকাতা: এক যুগেরও বেশি সময় সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব পদ সামলেছেন। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সচিব পদ থেকে ইস্তফা দিয়েছেন। সেই কুশল দাস (AIFF) ছিলেন আখেরে ফেডারেশনের কর্মচারী। ফেডারেশনের থেকে বছরে কত টাকা পেতেন কুশল? উত্তর শুনলে যে কোনও সময় চমকে যেতে পারেন। ফেডারেশন সূত্রের খবর, বছরে প্রায় ৭৫ লাখ টাকা বেতন পেতেন কুশল দাস (Kushal Das)। তবে সচিব পদ সামলে যে অর্থ তিনি রোজগার করতেন, তার ছিটেফোঁটাও কি ফেডারেশনের কাজে লেগেছে? প্রশ্ন উঠছে ফুটবলমহলে।

কয়েকদিন আগেই ফেডারেশনের সচিব পদ থেকে কুশল দাসকে শারীরিক অসুস্থতার কারণে ছুটি দেয় সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি। বুধবার রাতে সচিব পদ থেকে ইস্তফা দেন কুশল। তাঁর পদত্যাগ পত্র গ্রহণ করে প্রশাসনিক কমিটি।

১২ বছর সচিব পদ সামলেও কুশলের কাজ নিয়ে অনেকেই সমালোচনা করেছেন। ফেডারেশনের কেউ কেউ বলেন, বছরে ৭৫ লাখ টাকা বেতন নিতেন শুধু মুখ দেখিয়ে। আবার কেউ কেউ বলেন, ফেডারেশনের সচিব পদে থাকতে হলে কাজ করার তো প্রয়োজন নেই। ২০১০ সালে এআইএফএফের সচিব পদে নিযুক্ত হয়েছিলেন কুশল দাস। তবে সচিব পদে থাকাকালীন বিভিন্ন সময়ই বিতর্কে জড়িয়েছিলেন। আপাতত সাময়িক ভাবে ফেডারেশনের সচিব পদে দায়িত্ব সামলাচ্ছেন সুনন্দ ধর।