EN Sudhir: প্রয়াত দেশের প্রাক্তন গোলকিপার, শোকের ছায়া ফুটবল মহলে

ভারতীয় ফুটবলে ফের শোকের ছায়া। প্রয়াত জাতীয় দলের প্রাক্তন গোলকিপার ইএন সুধীর। রবিবার সকালে মৃত্যু হয় তাঁর।

EN Sudhir: প্রয়াত দেশের প্রাক্তন গোলকিপার, শোকের ছায়া ফুটবল মহলে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 11:39 AM

নয়াদিল্লি : দেশের ফুটবল জগতে শোকের ছায়া। প্রয়াত জাতীয় দলের প্রাক্তন গোলরক্ষক ইএন সুধীর। রবিবার সকালে তাঁর মৃত্যুর খবর জানা যায়। ১৯৭২ সালে জাতীয় দলে অভিষেক হয় সুধীরের। এরপর বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন।

১৯৭২ সালে জাতীয় দলে পা রাখেন ইএন সুধীর। ইন্দোনেশিয়ার বিরুদ্ধে রেঙ্গুনে(বর্তমান ইয়াঙ্গন) অলিম্পিক কোয়ালিফায়ারের ম্যাচে অভিষেক হয় তাঁর। এরপর দেশের হয়ে মোট ৯টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। ১৯৭৩ সালের মারডেকা কাপে জাতীয় দলের স্কোয়াডে ছিলেন। ১৯৭৪ সালে এশিয়ান গেমসে ভারতীয় স্কোয়াডে উপস্থিত ছিলেন সুধীর। ঘরোয়া ফুটবলে সন্তোষ ট্রফিতে তিনটি রাজ্যের হয়ে খেলেছেন। ১৯৬৯ থেকে ১৯৭০ সাল পর্যন্ত কেরালা, ১৯৭১, ১৯৭২ এবং ১৯৭৩ সাল পর্যন্ত গোয়া এবং ১৯৭৫ সালে মহারাষ্ট্রের হয়ে খেলেছেন। ক্লাব পর্যায়ে কেরালার ইয়ং চ্যালেঞ্জার্স, গোয়ার ভাস্কো স্পোর্টস ক্লাব ও মাহিন্দ্রা এবং মাহিন্দ্রার হয়ে খেলেছেন।

বর্ষীয়ান এই ফুটবলারের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। এআইএফএফ-এর ভারপ্রাপ্ত সচিব সুনন্দ ধর শোক বার্তায় লেখেন,”ভারতীয় ফুটবলে তাঁর অবদানের জন্য সবসময় বেঁচে থাকবেন সুধীর। বেশ কয়েকটি প্রজন্মের অনুপ্রেরণা তিনি। ওনার পরিবারকে সমবেদনা জানাই। তাঁর আত্মার শান্তি কামনা করি।”