Gerard Pique: সাংবাদিক সম্মেলন করে অবসরের জন্য বার্সা প্রেসিডেন্টের প্রস্তাব ফেরান পিকে

Barcelona: বহুকাল ধরে বার্সার হয়ে খেলেছেন পিকে। ৩৫ বছরের এই ডিফেন্ডার ৩০টি ট্রফি জিতেছেন বার্সার হয়ে।

Gerard Pique: সাংবাদিক সম্মেলন করে অবসরের জন্য বার্সা প্রেসিডেন্টের প্রস্তাব ফেরান পিকে
জেরার্ড পিকে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 5:50 PM

বার্সেলোনা: অবসরের ঘোষণা বৃহস্পতিবার রাতেই করে দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। বার্সেলোনার হয়ে লা লিগা-র একটি ম্যাচ খেলেই ফুটবলকে বিদায় জানাবেন তিনি। আলমেরিয়ার বিরুদ্ধে ম্যাচের পর কাতালান ক্লাবে প্রাক্তন হয়ে যাবেন পিকে। অবসরের কথা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন পিকে। জানা গিয়েছে, বার্সেলোনার ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা তাঁকে সাংবাদিক সম্মেলন করে অবসর ঘোষণার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন পিকে।

বহুকাল ধরে বার্সার হয়ে খেলেছেন পিকে। ৩৫ বছরের এই ডিফেন্ডার ৩০টি ট্রফি জিতেছেন বার্সার হয়ে। সেই ক্লাব থেকেই আচমকা অবসর সিদ্ধান্ত নিলেন তিনি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদন অনুসারে, অবসরের সিদ্ধান্ত লাপোর্তাকে গত সপ্তাহেই জানিয়েছিলেন পিকে। তিনি জানিয়েছেন, তাঁর এবং ক্লাবের স্বার্থের কথা ভেবেই অবসর নিতে চান তিনি। সম্প্রতি ঋণে জর্জরিত বার্সা। তাই অতিরিক্ত বেতনভুক ফুটবলারদের ছেঁটে ফেলতে চাইছে মেসির প্রাক্তন ক্লাব। এর জেরে বেশ চাপে ছিলেন পিকে। এই মরসুমে বার্সার হয়ে মাত্র ৯টি ম্যাচে দেখা গিয়েছে তাঁকে।

এই পরিস্থিতিতেই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন পিকে। ক্লাব কর্তৃপক্ষকে অনেক আগেই জানিয়েছিলেন সে কথা। ক্লাবও সেই প্রস্তাব গ্রহণ করেছিল এবং যৌথ সাংবাদিক সম্মেলন করে তা ঘোষণার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব পিকে গ্রহণ করেননি বলে জানা গিয়েছে। বদলে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ভিডিয়ো পোস্ট করে অবসরের ঘোষণা করে দেন।

বার্সার হয়েও বেশ কিছুদিন ধরে ছন্দে ছিলেন না পিকে। ঠিক যেমন নেই বার্সা। চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের সঙ্গে ৩-৩ ড্র করা ম্যাচে, পারফরম্যান্সের জেরে প্রবল সমালোচিত হয়েছিলেন পিকে। আগামী মরসুমে তাঁকে দলে অনিশ্চিত হয়ে পড়বেন, এই ভেবেই কী অবসরের কথা জানিয়ে দিলেন পিকে?