সতীর্থকে মেরে লাল কার্ড দেখলেন আইরিশ লিগের গোলকিপার

বল দখলের বাইরে হাতাহাতি করেও লাল কার্ড দেখার নজির রয়েছে বিশ্ব ফুটবলে। কিন্তু সতীর্থকে মেরে লাল কার্ড (Red Card)? এমন বিরল ঘটনার সাক্ষী থাকল ফুটবলবিশ্ব।

সতীর্থকে মেরে লাল কার্ড দেখলেন আইরিশ লিগের গোলকিপার
সতীর্থকে মেরে লাল কার্ড দেখলেন আইরিশ লিগের গোলকিপার (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 7:47 PM

ডাবলিন: অন্য দলের ফুটবলারকে ফাউল করে লাল কার্ড অনেকেই দেখেছেন। বল দখলের বাইরে হাতাহাতি করেও লাল কার্ড দেখার নজির রয়েছে বিশ্ব ফুটবলে। কিন্তু সতীর্থকে মেরে লাল কার্ড (Red Card)? এমন বিরল ঘটনার সাক্ষী থাকল ফুটবলবিশ্ব।

আয়াল্যান্ডের প্রিমিয়ার লিগের (Irish Premiership) ম্যাচে গ্লেনটোরানের (Glentoran) গোলকিপার অ্যারন ম্যাকক্যারে (Aaron McCarey) সতীর্থকে মেরে লাল কার্ড দেখলেন। ম্যাচে ২-১ গোলে এগিয়ে ছিল গ্লেনটোরান। কিন্তু আচমকাই কোলেরাইনের এক ফুটবলার গ্লেনটোরানের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে গোল করে যান। ২-২ গোলে শেষ হয় খেলা। গোল হজমের পরই সতীর্থ ববি বার্নসের (Bobby Burns) দিকে তেড়ে গিয়ে তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেন আইরিশ গোলকিপার। শুধু তাই নয়, বার্নসের মুখে ঘুঁষিও মারেন ম্যাকক্যারে। এরপরই গ্লেনটোরানের গোলকিপারকে লাল কার্ড দেখিয়ে বার করে দেওয়া হয়।

যদিও ম্যাচের পর গ্লেনটোরানের কোচ মিক ম্যাকডারমট (Mick McDermott) ঘটনাটি অস্বীকার করেন। তিনি বলেন, ‘আমি ঘটনাটা ভালো ভাবে দেখতে পারিনি। আমাকে ভালো করে দেখতে হবে। কিন্তু ম্যাচের পর অ্যারন স্বীকার করে এমন ঘটনা আর দ্বিতীয় বার হবে না। গোল হজমের দায় সবারই। তবে গোলটা কি ভাবে হয়েছে, কোথায় গলদ ছিল তা আমাকে আবার দেখতে হবে। খুব বাজে ভাবেই গোল হজম করেছে।’

আরও পড়ুন: IPL: ধোনি সেরা ক্যাপ্টেন নয়: গম্ভীর

আরও পড়ুন: T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস