AFC CUP 2021: এফসি নাসাফের উইং প্লে বন্ধ করাই লক্ষ্য হাবাসের

এফসি নাসাফের প্রধান অস্ত্রই উইং প্লে। বিপক্ষের উইং প্লে বন্ধ করাই প্রধান লক্ষ্য হাবাসের। সেই মতোই ফুটবলারদের অনুশীলন করিয়েছেন দুবাইয়ে। এফসি নাসাফের উইং প্লে বন্ধ করতে প্রীতম কোটাল, শুভাশিস বসু, আশুতোষ মেহতা, লিস্টন কোলাসোদের কাঁধেই থাকছে বাড়তি দায়িত্ব।

AFC CUP 2021: এফসি নাসাফের উইং প্লে বন্ধ করাই লক্ষ্য হাবাসের
উজবেকিস্তানে টিম এটিকে মোহনবাগান। ছবি: ATKMB মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 3:48 PM

কার্শি: দুবাইয়ে প্রস্তুতি শিবির শেষ করে উজবেকিস্তান (Uzbekistan) পৌঁছে গেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। বুধবার এএফসসি কাপের (AFC Cup) ইন্টারজোনাল সেমিফাইনাল। উজবেকিস্তানের এফসি নাসাফের (FC Nasaf) বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ রয় কৃষ্ণাদের। দুবাইয়ে প্রস্তুতি শিবিরে ফুটবলারদের পুরোদমে তৈরি রেখেছেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। অনুশীলনেও বৈচিত্র এনেছেন বাগানের স্প্যানিশ কোচ। এফসি নাসাফের খেলার ভিডিও দেখে রণনীতিও সাজিয়ে ফেলেছেন হাবাস।

এফসি নাসাফের প্রধান অস্ত্রই উইং প্লে। বিপক্ষের উইং প্লে বন্ধ করাই প্রধান লক্ষ্য হাবাসের। সেই মতোই ফুটবলারদের অনুশীলন করিয়েছেন দুবাইয়ে। এফসি নাসাফের উইং প্লে বন্ধ করতে প্রীতম কোটাল, শুভাশিস বসু, আশুতোষ মেহতা, লিস্টন কোলাসোদের কাঁধেই থাকছে বাড়তি দায়িত্ব। উজবেক ক্লাব যতই শক্তিশালী হোক, সবুজ-মেরুনের বাঙালি সাইডব্যাক শুভাশিস বসুর (Subhasish Basu) গলায় আত্মবিশ্বাসের সুর। গত বছর সন্দেশ ঝিঙ্গানের (Sandesh Jhingan) সঙ্গে ভালো বোঝাপড়া তৈরি হয়ে গিয়েছিল। এখন তিনি ক্রোয়েশিয়ার লিগে খেলছেন। সন্দেশ রক্ষণে না থাকলেও সমস্যা নেই বলেই মনে করছেন শুভাশিস। তিনি বলেন, ‘মলদ্বীপে তিনটে ম্যাচেই আমাদের রক্ষণ ভরসা জুগিয়েছে। কার্ল খুব কম সময়ে এসে আমাদের সঙ্গে মানিয়ে নিয়েছে। রক্ষণ সংগঠিত করেই জয়ের জন্য ঝাঁপাব।’

দুবাইয়ে উইং প্লে অনুশীলনে বিশেষ জোর দিয়েছেন হাবাস। শুভাশিস বলেন, ‘গত ৬ দিনে আমাদের বিভিন্ন রকম উইং প্লে অনুশীলন হয়েছে। নাসাফের শক্তি-দুর্বলতা কোচ বুঝিয়ে দিয়েছে। আমরা কতটা এগোব এবং কি ভাবে ওদের রুখব, সেটা কোচই ঠিক করে দেবে।’

ইউরো খেলে ফেরা জনি কাউকো যোগ দেওয়ায় এটিকে মোহনবাগানের শক্তি অনেকটাই বেড়েছে। একই সঙ্গে প্রবীর দাস ও সুসাইরাজ আসাতেও টিমের ভারসাম্য বেড়েছে বলে মনে করেন শুভাশিস। দলগত সংহতিই এই টিমের প্রধান হাতিয়ার। বিগত বেশ কয়েক বছর ধরেই একসঙ্গে খেলছেন রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা। গোল করার লোকেরও অভাব নেই। মাঝমাঠ এবং রক্ষণের পাশাপাশি রিজার্ভ বেঞ্চও দেশের অন্যতম সেরা। উজবেকিস্তানের এফসি নাসাফকে চমকে দিতে তৈরি হাবাসের দল।

আরও পড়ুন: IPL 2021: আইপিএলে গ্যালারিতে ঢুকতে একাধিক নিয়ম