Harry Kane, FIFA WC: ফুরফুরে মেজাজে হ্যারি কেন, বিশ্বকাপে প্রথম গোল করতে তৈরি!

FIFA world Cup 2022: ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট কিন্তু ভরসা রাখছেন ক্যাপ্টেনের উপর। গ্রুপ লিগের কথা ভুলে তিনি বরং নকআউট পর্বের ৯০ মিনিটকে আলাদা গুরুত্ব দিচ্ছেন। হ্যারি কেনের উপর আস্থা রাখছেন কোচ।

Harry Kane, FIFA WC: ফুরফুরে মেজাজে হ্যারি কেন, বিশ্বকাপে প্রথম গোল করতে তৈরি!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 7:16 PM

দোহা: রবিবার শেষ ষোলোর লড়াইয়ে সেনেগালের মুখোমুখি গ্যারেথ সাউথগেটের টিম। গ্রুপ লিগে ইংল্যান্ড বেশ ভালো খেলেছে। তবে দলের অধিনায়ক হ্যারি কেন এখনও গোল পাননি। কাতারের মাটিতে মোট চারবার চেষ্টা করেছেন বল জালে জড়ানোর। সফল হতে পারেননি। তবে প্রথম তিন ম্যাচে গোল করতে সাহায্য করেছেন হ্যারি। কাজেই দলে তাঁর উপস্থিতি কোচ সাউথগেটের দুশ্চিন্তা অনেকটা কমিয়েছে। কিন্তু হ্যারি কেন নিজের ফর্মে একেবারেই খুশি নন। সেনেগাল ম্যাচে স্কোরশিটে নাম তুলে দলকে জেতাতে চান তিনি। আর কী বলছেন ইংল্যান্ড অধিনায়ক? তুলে ধরল TV9Bangla

নিজের ফর্ম নিয়ে হ্যারি বলেছেন, “আমি অবশ্যই দুটো তিনটে গোল করতে পারলে অনেক বেশি খুশি হতাম। তবে গ্রুপের ম্যাচগুলোয় টিম ভালোই খেলেছে।” আফ্রিকান নেশন্স কাপ চ্যাম্পিয়নদের বিপক্ষে রবিবার মাঠে নামার আগে তিনি বলেছেন যে, তাঁদের আগের ম্যাচগুলো খুব একটা ফিজিক্যাল ছিল না। তবে নকআউটে পা দিতে পেরে ইংল্যান্ড অধিনায়ক খুবই খুশি। চোট পেয়েছিলেন। তবে তিনি এখন ফিট। মাঠে নিজেকে মেলে ধরার জন্য পুরোপুরি তৈরি। অধিনায়ক হ্যারি কেন বলেছেন, “আমি যখন একাধিক সু্যোগ মিস করি, তখন নিজেকে নিয়ে ভাবি। কিন্তু কোনও ম্যাচে ব্যর্থ হলে সেটা নিয়ে না ভেবে পরের ম্যাচে গোল করার চেষ্টা করি। ম্যাচের পর রেকর্ড দেখে ভুলগুলো শুধরে নেওয়ার চেষ্টা করি।” অভিজ্ঞতাই মানসিক ভাবে তাঁকে অনেক কঠিন করে তুলেছে।

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট কিন্তু ভরসা রাখছেন ক্যাপ্টেনের উপর। গ্রুপ লিগের কথা ভুলে তিনি বরং নকআউট পর্বের ৯০ মিনিটকে আলাদা গুরুত্ব দিচ্ছেন। হ্যারি কেনের উপর আস্থা রাখছেন কোচ। তিনি বলেছেন, “হ্যারি দলে থাকলে গোল হবেই। ও হয়তো গ্রুপ লিগে গোল পায়নি। কিন্তু নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছে।” কাতার বিশ্বকাপে ইতিমধ্যে চমক দেখিয়েছে একাধিক ইংলিশ তারকা। তবে ইংল্যান্ড এখনও মন ভরাতে পারেনি। সমর্থকরা তাকিয়ে কাতারে হ্যারি কেন ঝড় দেখার জন্য।

কোচ সাউথগেট চাইছেন, দেশের লক্ষাধিক ফুটবল সমর্থকদের মনে রাখার মতো একটা বিশ্বকাপ উপহার দিতে। কাতার বিশ্বকাপ নিয়ে তিনি বললেন, “আমরা সবসময় চেয়েছি দল ভালো খেলার সঙ্গে গোটা দেশকে এক অনবদ্য বিশ্বকাপ উপহার দিতে। এমন কিছু ফুটবলের রাত উপহার দিতে যা সবার স্মৃতিতে থেকে যাবে। আশা করি রবিবারের রাতটাও তেমনই হবে।”

২০২০ ওয়েম্বলিতে ইউরো কাপের ফাইনালে টাইব্রেকারে জিততে পারেনি ইংল্যান্ড। তাই চিন্তায় আছে সমর্থরা। কোচ দলের সমর্থকদের চিন্তা কমাতে বলছেন যে, তাঁরা পেনাল্টি অনুশীলন করেছেন। তাঁরা তৈরি। গ্যারেথ সাউথগেট বলেছেন, যে তাঁরা ম্যাচ জেতার দিকে নজর রাখছেন। এক্সট্রা টাইম ও টাইব্রেকার সম্পূর্ণ এড়িয়ে যেতে চাইছেন। তবে যদি ১২০ মিনিট খেলতে হয়, তাঁরা শারীরিক ও মানসিক ভাবে তৈরি।