CFL 2022: আপত্তি নেই দুই প্রধানের, মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহত

সুপার সিক্সে খেলতে কোনও আপত্তি নেই ইস্টবেঙ্গল আর মহমেডান স্পোর্টিংয়ের। তবে কলকাতা লিগ খেলার ব্যাপারে শনিবার আইএফএ-কে সবুজ সংকেত দিতে পারল না এটিকে মোহনবাগান।

CFL 2022: আপত্তি নেই দুই প্রধানের, মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহত
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 7:35 PM

কলকাতা: মোহনবাগান (Mohun Bagan) কি কলকাতা লিগে (Calcutta Football League) খেলবে? শনিবারের বৈঠকের পরও সেই উত্তর মিলল না। প্রিমিয়ার লিগের সুপার সিক্স শুরুর আগে ৬ দলকে নিয়ে বৈঠকে বসেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান স্পোর্টিংয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন বৈঠকে। একই সঙ্গে ভবানীপুর, এরিয়ান আর খিদিরপুরের প্রতিনিধিরাও ছিলেন বৈঠকে। সুপার সিক্সের সূচি তৈরি করার আগেই চাপে আইএফএ। প্রিমিয়ার-এ ডিভিশনের অন্যান্য দলগুলোর খেলা হয়ে গিয়েছে। সেখান থেকে প্রথম তিনটে দল যোগ্যতা অর্জন করেছে সুপার সিক্সে। ভবানীপুর আগেই কোয়ালিফাই হয়ে যায়। বাকি দুই দল হিসেবে সুপার সিক্সে খেলবে এরিয়ান আর খিদিরপুর।

সুপার সিক্সে খেলতে কোনও আপত্তি নেই ইস্টবেঙ্গল আর মহমেডান স্পোর্টিংয়ের। তবে কলকাতা লিগ খেলার ব্যাপারে শনিবার আইএফএ-কে সবুজ সংকেত দিতে পারল না এটিকে মোহনবাগান। সোমবার কলকাতা লিগের একটা ডামি ফিক্সচার তৈরি করে ক্লাবগুলোকে দেবে আইএফএ। তার পরই সূচি নিয়ে নিজেদের মতামত আইএফএ-কে জানিয়ে দেবে ক্লাবগুলো। লিগ শুরু আর শেষের তারিখ জানতে চেয়েছে ছোট ক্লাবগুলো। কারণ সেই মতো ফুটবলারদের পেমেন্ট করতে হবে তাদের। অক্টোবরের শেষে শুরু আই লিগ। ডামি সূচি পাওয়ার পরই তা নিয়ে নিজেদের মতামত জানাবে মহমেডান। অন্যদিকে ইস্টবেঙ্গলের রিজার্ভ দল থাকায় কলকাতা লিগে খেলতে কোনও অসুবিধে নেই।

মহালয়ার পর থেকে বড় ক্লাবগুলোর ম্যাচ করতে সমস্যায় আইএফএ। কারণ পুলিশের অনুমতি প্রয়োজন। সেক্ষেত্রে দুর্গাপুজোর কার্নিভালের পর ফের বড় ক্লাবগুলোর ম্যাচ করতে হবে। তাই অক্টোবরেও চলবে কলকাতা লিগ। এ দিকে ৭ অক্টোবর থেকে শুরু আইএসএল। ফলে কলকাতা লিগে খেলা নিয়ে সমস্যা রয়েছে সবুজ-মেরুনের।

এটিকে মোহনবাগানের কোনও রিজার্ভ দল নেই। কলকাতা লিগ খেলার জন্য ডামি সূচি দেখার পরই তা নিয়ে সিদ্ধান্ত জানাতে পারবে সবুজ-মেরুন। ডামি সূচি পাওয়ার পর এফএসডিএলের সঙ্গে কথা বলবে এটিকে মোহনবাগান। তারপরই আইএফএ-কে জানিয়ে দেবে কলকাতা লিগে জনি কাউকোদের পাওয়া যাবে কিনা।