Toni Kroos: রিয়েল মাদ্রিদ থেকেই অবসর নিতে চান টনি ক্রুকস

Real Madrid: অবসর নেওয়া অবধি এই স্প্যানিশ ক্লাবেই খেলতে চান বলে জানালেন তিনি। তবে ক্রুকসের সঙ্গে রিয়েলের চুক্তি রয়েছে ২০২৩ সালের জুন মাস অবধি।

Toni Kroos: রিয়েল মাদ্রিদ থেকেই অবসর নিতে চান টনি ক্রুকস
জার্মানির তারকা টনি ক্রুকস।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 4:51 PM

মাদ্রিদ: জার্মানির তারকা টনি ক্রুকস। এই মিডফিল্ডার খেলেন রিয়েল মাদ্রিদে। অবসর নেওয়া অবধি এই স্প্যানিশ ক্লাবেই খেলতে চান বলে জানালেন তিনি। তবে ক্রুকসের সঙ্গে রিয়েলের চুক্তি রয়েছে ২০২৩ সালের জুন মাস অবধি। আগামী জানুয়ারিতেই ৩৩ বছরে পা দেবেন এই জার্মান তারকার। সামনের বছর জুনের পর রিয়েল যদি তাঁর সঙ্গে ফের নতুন চুক্তি করে, তবেই ইচ্ছাপূরণ হবে ক্রুকসের। যদিও জাতীয় ফুটবল থেকে আগেই অবসর নিয়েছেন এই জার্মান। গত বছর জুনেই জাতীয় ফুটবল থেকে অবসরের কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু ক্লাব ফুটবল থেকে কবে অবসর নেবেন সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

চ্য়াম্পিয়ন্স লিগে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে সেল্টিককে ৫-১ গোলে হারিয়েছে রিয়েল মাদ্রিদ। তার আগে এক সাংবাদিক সম্মেলনে ক্রুকস বলেছেন, “শারীরিকভাবে আমি এখনও শক্তিশালী রয়েছি। মাঠেও সব ঠিকঠাক চলছে। আমি বেশ খুশি।” নিজের অবসর প্রসঙ্গে এখনও কিছু ভাবেননি বলে জানিয়েছেন এই জার্মান তারকা। বলেছেন, “পরে কী করব তা নিয়ে আমি এথনও ভাবিনি। পরের বছর এ ব্যাপারে আমি ভাবনা চিন্তা করব। আবার বিশ্বকাপের মধ্যবর্তী ছুটিতেও ভাবতে পারি। যাই হোক আমি ধাপে ধাপে সিদ্ধান্ত নেব।”

এর পরই রিয়ের মাদ্রিদ না ছাড়ার কথা স্পষ্টভাবে জানিয়েছেন তিনি। বলেছেন, “যেটা আমি স্পষ্টভাবে জানাতে চাই একটা জিনিসের পরবর্তন কখনই হবে না। আমি অন্য কোনও ক্লাবে কখনও যাব না। আমি সবসময় এখানেই থাকতে চাই। এখা থেকেই অবসর নিতে চাই। কিন্তু কখন শুধু সেটাই এখন আমি জানি না।” রিয়েল মাদ্রিদের আগে বায়ার্ন মিউনিখে খেলতেন ক্রুকস। ২০১৪ সালে বায়ার্ন থেকে রিয়েলে আসেন তিনি।

ক্লাব ফুটবল জীবনে চার বার চ্যাম্পিয়ন্স লিগ, তিন বার জার্মান এবং তিন বার স্প্যানিশ লিগ জিতেছেন। জার্মানির হয়ে ২০১৪ সালে বিশ্বকাপও জিতেছেন তিনি।