UEFA Champions League: লিভারপুল ও রিয়াল মাদ্রিদের রোড টু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

শনিরাতের মেগা লড়াইয়ের আগে জেনে নিন কোন পথে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছে সেরার সেরা দুই দল ---

UEFA Champions League: লিভারপুল ও রিয়াল মাদ্রিদের রোড টু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল
লিভারপুল ও রিয়াল মাদ্রিদের রোড টু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 9:00 AM

প্যারিস: আজ, শনিবার চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) ফাইনাল। এ বারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি লিভারপুল (Liverpool) এবং রিয়াল মাদ্রিদ (Real Madrid)। চ্যাম্পিয়ন্স লিগের সব থেকে সফল দলের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য তৈরি মহম্মদ সালহারা। একদিকে রিয়াল মাদ্রিদ নামবে ১৪তম খেতাব জয়ের আশায়। অন্যদিকে লিভারপুল চাইবে সপ্তম বার চ্যাম্পিয়ন লিগের খেতাব ঘরে তুলতে। শনিরাতের মেগা লড়াইয়ের আগে জেনে নিন কোন পথে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছে সেরার সেরা দুই দল —

কোন পথে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘বি’-তে ছিল য়ুর্গেন ক্লপের লিভারপুল। গ্রুপ পর্বে কোনও ম্যাচে না হেরেই পুরো ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোতে পৌঁছেছিল লিভারপুল। শেষ-১৬-তে ইন্টার মিলানকে দুই লেগ মিলিয়ে ২-১ গোল ব্যবধানে হারিয়ে শেষ আটের টিকিট পায় ক্লপের দল। এরপর শেষ আটে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে ৬-৪ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠে লিভারপুল। সেমিফাইনালের দ্বৈরথে ভিলারিয়ালকে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট পায় মহম্মদ সালহার।

কোন পথে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছে রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘ডি’-তে ছিল রিয়াল মাদ্রিদ। গ্রুপ পর্বের ৬ ম্যাচে ৫টিতে জিতে ও একটিতে হেরে গ্রুপ চ্যাম্পিয়ন্স হয়ে পরের রাউন্ডে যায় রিয়াল মাদ্রিদ। শেষ ষোলোতে পিএসজিকে ৩-২ গোলে হারায় রিয়াল। এর পর কোয়ার্টার ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ ছিল চেলসি। শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে জিতে সেমিফাইনালে পৌঁছেছিল কার্লো আনচেলত্তির দল। সেমির লড়াইয়ে ম্যাঞ্চেস্টার সিটিকে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ।