FIFA U17 Women’s World Cup: শেষ হল ড্র, মেয়েদের বিশ্বকাপে ভারতের সঙ্গী ব্রাজিল

FIFA U17 Women's World Cup: শেষ হল ড্র, মেয়েদের বিশ্বকাপে ভারতের সঙ্গী ব্রাজিল
শেষ হল ড্র, মেয়েদের বিশ্বকাপে ভারতের সঙ্গী ব্রাজিল

এই প্রথম মেয়েদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলবে ভারত। টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার কারণে দু'বছর পিছিয়ে গিয়েছে। যা খানিকটা হলেও চাপে ফেলে দিয়েছে আয়োজক দেশ ভারতকে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 24, 2022 | 4:45 PM

জুরিখ: আয়োজক দেশ হিসেবে ভারত (India) যে গ্রুপ এ-তে থাকবে তা নিশ্চিতই ছিল। অনূর্ধ্ব-১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপে (U-17 Women’s World Cup) গ্রুপ এ-তে ভারতের সঙ্গী হল ব্রাজিল। গ্রুপের বাকি দুটি দল হল আমেরিকা ও মরক্কো। এই প্রথম মেয়েদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলবে ভারত। টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার কারণে দু’বছর পিছিয়ে গিয়েছে। যা খানিকটা হলেও চাপে ফেলে দিয়েছে আয়োজক দেশ ভারতকে। নতুন করে আবার টিম বানাতে হয়েছে এআইএফএফ-কে। সেই টিম এখন বিদেশ সফরে ব্যস্ত। ইতালির বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে অনূর্ধ্ব ১৭ ভারতীয় টিমের মেয়েরা ০-৭ হেরেছে। প্রস্তুতিতে খামতি থাকলেও এই বিশ্বকাপ ভারতে মেয়েদের ফুটবল প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

১১ অক্টোবর শুরু অক্টোবর। ফাইনাল ৩০ অক্টোবর। ভুবনেশ্বর, গোয়া ও মুম্বইয়ের মাঠে হবে সমস্ত ম্যাচ। গ্রুপ বি-তে রয়েছে জার্মানি, নাইজেরিয়া, নিউজিল্যান্ড ও চিলি। গ্রুপ-সিতে স্পেন, কলম্বিয়া, মেক্সিকো ও চিন। গ্রুপ-ডিতে জাপান, তানজানিয়া, কানাডা ও ফ্রান্স।

গত বিশ্বকাপে, ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেনের মেয়েরা। রানার্স হয়েছিল মেক্সিকো। ভারতের গ্রুপে থাকা ব্রাজিল গত বিশ্বকাপে গ্রুপ পর্বে থেকেই বিদায় নিয়েছিল। গ্রুপের বাকি দুটি দলের মধ্যে আমেরিকাও সেবার গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল। মরক্কো গত বিশ্বকাপে না খেললেও এ বার তারা সুযোগ পেয়েছে।

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ আমেরিকার বিরুদ্ধে ১১ অক্টোবর। তিনদিন পর অর্থাৎ ১৪ অক্টোবর মরক্কোর বিরুদ্ধে নামবে ভারতের মেয়েরা। ১৭ অক্টোবর খেলা ব্রাজিলের সঙ্গে। ভারত-ব্রাজিল ম্যাচ নিয়ে এখন থেকেই আগ্রহ তুঙ্গে। সবকটি ম্যাচই খেলা হবে কলিঙ্গ স্টেডিয়ামে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA