U-17 Women’s Championship : শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৭ মেয়েদের জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ, কোন গ্রুপে বাংলা ?

গুয়াহাটি : চলতি মাসেই শুরু হচ্ছে জুনিয়র অনূর্ধ্ব-১৭ মেয়েদের জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ (NFC)। আগামী ১৮ জুন থেকে অসমের গুয়াহাটিতে বসছে এই প্রতিযোগিতার আসর । চলবে ৪ জুলাই পর্যন্ত । গুয়াহাটির পাঁচটি ভেনুতে চলবে এই টুর্নামেন্ট । পাঁচটি ভেন্যু হল- ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়াম, সাই নিউ ফিল্ড-পল্টন বাজার, নেহরু স্টেডিয়াম, নাইপ-সোনাপুর এবং ডিমাকুচি স্টেডিয়াম । ৩৪টি […]

U-17 Women's Championship : শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৭ মেয়েদের জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ, কোন গ্রুপে বাংলা ?
দেশের অনূর্ধ্ব-১৭ মেয়েদের ফুটবল দলImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 12:24 PM

গুয়াহাটি : চলতি মাসেই শুরু হচ্ছে জুনিয়র অনূর্ধ্ব-১৭ মেয়েদের জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ (NFC)। আগামী ১৮ জুন থেকে অসমের গুয়াহাটিতে বসছে এই প্রতিযোগিতার আসর । চলবে ৪ জুলাই পর্যন্ত । গুয়াহাটির পাঁচটি ভেনুতে চলবে এই টুর্নামেন্ট । পাঁচটি ভেন্যু হল- ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়াম, সাই নিউ ফিল্ড-পল্টন বাজার, নেহরু স্টেডিয়াম, নাইপ-সোনাপুর এবং ডিমাকুচি স্টেডিয়াম ।

৩৪টি টিমকে মোট আটটি গ্রুপে ভাগ করা হবে। যোগ্যতা অর্জনের জন্য প্রতিটি দল একে অপরের সঙ্গে ম্যাচ খেলবে। কোয়ালিফাইং পর্বের জয়ীরা সেমির জন্য যোগ্যতা অর্জন করবে। শেষ চারের দুটি দল খেতাব জয়ের জন্য মুখোমুখি হবে ফাইনালে ।

গ্রুপগুলি হল-

গ্রুপ A:মণিপুর, উত্তরাখণ্ড, ঝাড়খণ্ড এবং অন্ধ্রপ্রদেশ

গ্রুপ B:মিজোরাম, উত্তর প্রদেশ, ছত্তিশগড় এবং কর্নাটক

গ্রুপ C:তেলাঙ্গানা, বিহার, মেঘালয়, নয়াদিল্লী, মধ্যপ্রদেশ

গ্রুপ D:অরুণাচল প্রদেশ, হিমাচল প্রদেশ, সিকিম এবং গোয়া

গ্রুপ E:নাগাল্যান্ড, লাদাখ, পঞ্জাব, কেরালা

গ্রুপ F:ত্রিপুরা, চণ্ডীগড়, ওড়িশা, মহারাষ্ট্র এবং দাদরা ও নগর হাভেলি

গ্রুপ G:অসম, হরিয়ানা, পুদুচেরী এবং গুজরাট

গ্রুপ H:জম্মু ও কাশ্মীর, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু এবং রাজস্থান

এদিকে একদিন আগেই আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে ২০২২ ফিফা U-১৭ মেয়েদের বিশ্বকাপের সূচি । চলতি বছরের অক্টোবরে দেশের মাটিতে বসছে এই বিশ্বকাপের আসর । যুব বিশ্বকাপে ভারতের ম্যাচগুলির আয়োজক ভুবনেশ্বর। নবীন পটনায়কের রাজ্যের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারতের ম্যাচগুলি। দুটি সেমিফাইনাল ম্যাচ হবে গোয়ায় । ৩০ অক্টোবর নভি মুম্বইয়ে অনুষ্ঠিত হবে মেগা ফাইনাল । জানা গিয়েছে, ২৪টি গ্রুপ স্টেজের ম্যাচগুলি শুরু হচ্ছে ১৮ অক্টোবর থেকে । ওড়িশা, গোয়া ও মহারাষ্ট্রে ম্যাচগুলি খেলা হবে। শেষ আটের ম্যাচগুলি রয়েছে ২১ ও ২২ অক্টোবর।