Qatar World Cup 2022: কাতার বিশ্বকাপের প্রায় ২৪ হাজার টিকিট পকেটে পুরেছে ভারতের ফুটবলপ্রেমীরা

গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের মতোই, ভারতের ফুটবলপ্রেমীরা চার বছর অন্তর বিশ্বকাপের রোমাঞ্চ অনুভব করা থেকে দূরে থাকতে পারে না।

Qatar World Cup 2022: কাতার বিশ্বকাপের প্রায় ২৪ হাজার টিকিট পকেটে পুরেছে ভারতের ফুটবলপ্রেমীরা
কাতার বিশ্বকাপের প্রায় ২৪ হাজার টিকিট পকেটে পুরেছে ভারতের ফুটবলপ্রেমীরাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 11:33 PM

পানাজি: ফুটবল বিশ্বকাপে কখনও অংশ নেয়নি ভারত। কিন্তু ফুটবল (Football) মানেই ভারতের (India) একটা আলাদা আবেগ, ভালোবাসা। তাই হোক না কাতারে বিশ্বকাপ, তা বলে ভারতের ফুটবলপ্রেমীরা কি দূরে থাকতে পারে? প্রতি বারের মতো এ বারও বিশ্বকাপ দেখার জন্য ইতিমধ্যেই টিকিট সংগ্রহ করে ফেলেছেন ভারতীয়রা। কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) জন্য প্রায় ২৪ হাজার টিকিট কেটে ফেলেছেন ভারতীয় ফুটবলপ্রেমীরা। গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের মতোই, ভারতের ফুটবলপ্রেমীরা চার বছর অন্তর বিশ্বকাপের রোমাঞ্চ অনুভব করা থেকে দূরে থাকতে পারে না। তাই ভারত ফুটবল বিশ্বকাপে না খেললেও ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানির মতো অন্য দেশকে সমর্থন করতে গ্যালারিতে হাজির হয় একাধিক ভারতীয় ফুটবলপ্রেমীরা।

২০১৮ সালে রাশিয়াতে হওয়া বিশ্বকাপে ভারতীয় ফ্যানেদের জন্য মোট ১৭৯৬২টি টিকিট বরাদ্দ করা হয়েছিল। টিকিট প্রাপ্তির দিক থেকে গত বিশ্বকাপে ভারতের স্থান ছিল প্রথম ২০টি দেশের মধ্যে। এ ছাড়া বিশ্বকাপ না খেলা দেশগুলির মধ্যে ভারতের স্থান ছিল তৃতীয়। তবে অতীতের সেই রেকর্ডকে ছাপিয়ে যাচ্ছে আসন্ন কাতার বিশ্বকাপ। কাতার বিশ্বকাপের স্টেডিয়ামগুলির গ্যালারিতে উপস্থিত থাকবেন প্রায় ২৪ হাজারের মতো ভারতীয় ফুটবলপ্রেমী। কারণ, ভারত থেকে দোহা এবং কাতারের বিভিন্ন শহরের দূরত্ব বিমানে তিন-চার ঘণ্টার মতো। এ ছাড়া কাতারের সঙ্গে ভারতের যোগাযোগও বেশি। ফলে, কাতার বিশ্বকাপ নিয়ে ভারতীয় আগ্রহও অন্যান্য বারের তুলনায় কিছুটা বেশিও।

এখনও পর্যন্ত কাতার বিশ্বকাপের ২৩ হাজার ৫৭৩টি টিকিট কিনেছেন ভারতীয়রা। ফিফার এক মুখপাত্র বলেন, ‘‘আমরা নিশ্চিতভাবে বলতে পারি, দর্শকদের বিচারে ভারত এ বারের বিশ্বকাপে প্রথম ১০টি দেশের মধ্যেই থাকবে। টিকিট বিক্রির গতিপ্রকৃতি দেখে তেমনটাই মনে হচ্ছে। এখনও অবধি ২৩,৫৭৩টি টিকিট বিক্রি হয়েছে ভারতের জন্য।’’

আয়োজক কাতারের ফুটবলপ্রেমীদের বাদ দিলে বিশ্বকাপের টিকিট সংগ্রহের তালিকায় এগিয়ে রয়েছে কানাডা, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ভারত, সৌদি আরব, স্পেন, আরব আমিরশাহি এবং আমেরিকা। এই মুহূর্তে টিকিট সংগ্রহের তালিকায় ৭ নম্বরে রয়েছে ভারত।