India Women’s Football Team: চিলির বিরুদ্ধে ৩ গোলে হার ভারতের মেয়েদের

মণীষা কল্যাণরা চিলির বিরুদ্ধে হয়তো গোল পাননি, কিন্তু প্রতিপক্ষ টিমকে যথেষ্ট চাপে রেখেছিলেন। সুযোগ নষ্ট না হলে ফলাফল অন্য রকম হতেই পারত।

India Women's Football Team: চিলির বিরুদ্ধে ৩ গোলে হার ভারতের মেয়েদের
চিলির বিরুদ্ধে ৩ গোলে হার ভারতের মেয়েদের

মানাউস: ব্রাজিলের (Brazil) কাছে ১-৬ গোলে হারতে হয়েছিল ভারতের মেয়েদের (India Women’s Football Team)। কিন্তু সেই হার থেকে যে শিক্ষা নিয়েছিলেন অদিতি চৌহানরা, তা নিয়ে কোন সন্দেহ নেই। আর তাই পরের ম্যাচে চিলির (Chile) বিরুদ্ধে, ০-৩ হারল ভারত। মণীষা কল্যাণরা হয়তো গোল পাননি, কিন্তু প্রতিপক্ষ টিমকে যথেষ্ট চাপে রেখেছিলেন। সুযোগ নষ্ট না হলে ফলাফল অন্য রকম হতেই পারত।

এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) দিকে তাকিয়ে ব্রাজিলে চার-দেশীয় টুর্নামেন্ট খেলতে গিয়েছেন ভারতের মেয়েরা। প্রথম দুই ম্যাচে হার। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে সেরা দেশগুলোর বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে এশিয়ান কাপে। র‍্যাঙ্কিং তো বটেই, ফুটবল মানেও ব্রাজিল, চিলি অনেক এগিয়ে ভারতের থেকে। আর এই সুযোগটাকেই পূর্ণভাবে নিচ্ছেন মণীষারা। ব্রাজিলের বিরুদ্ধে ডিফেন্সিভ ভুলের জন্যই ৬ গোল হজম করতে হয়েছিল ভারতকে। চিলি ম্যাচে তাই টিমে তিনটে বদল এনেছিলেন কোচ। লিংটোইংগাম্বি, মার্টিনা থোকচোম, মণীষা পান্নাকে খেলানো হয়। এই তিন বদলেই অনেকটা পাল্টে যায় ভারত।

চিলির অবশ্য খেলা নিয়ন্ত্রণে নিতে সময় লাগেনি। ১২ মিনিটে তারা প্রথম আক্রমণ শানায়। ১৩তম মিনিটে পেয়ে যায় প্রথম গোল। মারিয়া রোজাস এগিয়ে দেন চিলিকে। প্রথমার্ধের বাকি সময় অবশ্য চিলি টিমকে আটকে রেখেছিল ভারতীয় ডিফেন্স। বিরতির পর ভারত অনেক বেশি আগ্রাসী ফুটবল খেলেছে। ৬৬ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়ে গিয়েছিল ভারতীয় টিম। কাউন্টার অ্যাটাকে গিয়ে মনীষার পাস ধরে চিলির বক্সে ঢুকে পড়েন কুড়ি বছরের তরুণী দাংমেই গ্রেস। তাঁর নেওয়ার জোরালো শট কোনও রকমে বাঁচিয়ে দেন চিলির গোলকিপার এন্ডলার। দ্বিতীয়ার্ধের পরের দিকে আরও দু’গোল হজম করে ভারত। ২ ডিসেম্বর ভেনেজুয়েলার বিরুদ্ধে শেষ ম্যাচ মণীষা, অদিতিদের।

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 5 Live: অশ্বিনের শিকার ব্লান্ডেল, সাত নম্বর উইকেট হারাল কিউয়িরা

Click on your DTH Provider to Add TV9 Bangla