ATK Mohun Bagan: দাপুটে জয়ে ছয়ের আশা জিইয়ে রইল এটিকে মোহনবাগানে

ISL 2022-23:এই ম্যাচের আগে মুখোমুখি সাক্ষাতে এটিকে মোহনবাগান ২-৩ এ পিছিয়ে ছিল ওড়িশা এফসির বিরুদ্ধে। এই ম্যাচ জিতে পরিসংখ্যান ৩-৩ করল। জয়ে ফেরায় নানা দিক থেকেই একরাশ স্বস্তি এটিকে মোহনবাগানে।

ATK Mohun Bagan: দাপুটে জয়ে ছয়ের আশা জিইয়ে রইল এটিকে মোহনবাগানে
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 10:23 PM

কলকাতা : সুযোগ তৈরি হচ্ছে প্রচুর। কাজে লাগাতে পারছিলেন না আক্রমণ ভাগের ফুটবলাররা। প্রবল অস্বস্তিতে ছিলেন এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। গত ম্যাচে ড্রয়ের পর হতাশার সুরে বলেছিলেন, প্র্যাক্টিসে যে গুলো থেকে গোল হয়, ম্যাচে হয় না। সেই অস্বস্তি বেশ কিছুটা কমল সবুজ মেরুনের। তিন ম্যাচ পর জয়ে ফিরল এটিকে মোহনবাগান। ঘরের মাঠে ওড়িশা এফসির বিরুদ্ধে অনবদ্য ফুটবল। দিমিত্রি পেত্রাতোসের জোড়া গোলে ২-০ ব্যবধানে ওড়িশা এফসিকে হারাল এটিকে মোহনবাগান। ঘরের মাঠে অনবদ্য জয়ে প্লে-অফের দৌড়ে ভালো ভাবেই রইল সবুজ মেরুন। এ দিনের জয়ে লিগ টেবলে তিন নম্বরে উঠে এল এটিকে মোহনবাগান। বিস্তারিত TV9Bangla-য়।

এই ম্যাচের আগে মুখোমুখি সাক্ষাতে এটিকে মোহনবাগান ২-৩ এ পিছিয়ে ছিল ওড়িশা এফসির বিরুদ্ধে। এই ম্যাচ জিতে পরিসংখ্যান ৩-৩ করল। গত তিন ম্যাচে জয় না আসায় প্রথম একাদশে পরিবর্তন করেছিলেন এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। জানুয়ারির উইন্ডোতে দলে কিছু পরিবর্তন করে সবুজ মেরুন। কিছুদিন আগেই সই করেছেন গ্লেন মার্টিন্স। গত কয়েক দিন দলের সঙ্গে অনুশীলন করেন। এ দিন প্রথম একাদশেও জায়গা হল। সবুজ মেরুন গ্যালারিতে প্রাণ ফেরালেন দিমিত্রি পেত্রাতোস। ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই ওড়িশাকে ছন্নছাড়া করে দেন তিনি। কাউন্টার অ্যাটাকে উঠেছিল ওড়িশা। এই ভুলের সুযোগ নিতে ছাড়েনি এটিকে মোহনবাগান। নিজেদের পায়ে বল আসতেই কাজে লাগাল। পাল্টা আক্রমণে ম্যাচ শুরুর আড়াই মিনিটের মধ্যেই লিড নেয় এটিকে মোহনবাগান। হুগো বোমাসের পাস থেকে গোল দিমিত্রির।

এক গোলের লিড সুরক্ষিত না হলেও মোহনবাগান ডিফেন্সকে জমাট দেখিয়েছে। সুযোগ তৈরি হচ্ছিল। যদিও ফিনিশিংয়ের অভাব মিটছিল না কিছুতেই। শেষ দিকে লিস্টন কোলাসোকে নামাতেই ফের আক্রমণের ধার বাড়ে। তার ফলও পায় এটিকে মোহনবাগান। ম্যাচের ৮০ মিনিটে আরও একটি গোল। এ বারও গোলদাতা সেই দিমিত্রি পেত্রাতোস। আশিস রাইয়ের পাস থেকে গোল পেত্রাতোসের। প্লে-অফে জায়গা করে নিতে হলে লিগ টেবলে প্রথম ছয়ে থাকতে হবে। দ্বিতীয় গোলে সেই সম্ভাবনা বাড়িয়ে তোলেন পেত্রাতোস। স্কোর লাইন ৩-০ হতেই পারত। লিস্টন কোলাসোর শট পোস্টে লাগে। জয়ে ফেরায় নানা দিক থেকেই একরাশ স্বস্তি এটিকে মোহনবাগানে। কিছুটা অস্বস্তি শেষ মুহূর্তে। হার নিশ্চিত বুঝে মেজাজ হারায় ওড়িশা। ঝামেলায় জড়ায় দু-দলই। হাতাহাতিতে জড়িয়ে পড়েন ওড়িশার ডেলগাদো এবং মোহনবাগানের আশিক কুরুনিয়ান। শেষ মুহূর্তে রেড কার্ড দেখেন আশিক। জয়ের আনন্দে কিছুটা যেন বিরক্তি রেখে গেল এই রেড কার্ড।