FIFA World Cup 2022: অনুশীলনে কেন নেই এমবাপে, উঠছে প্রশ্ন!

মঙ্গলবার অনুশীলনে দেখতে পাওয়া যায়নি তাঁকে। ফ্রান্স তারকার চোট নিয়ে উদ্বিগ্ন সমর্থকরা। ইংল্যান্ডের বিপক্ষে রবিবারের ম্যাচে কি তবে দেখা যাবে না তাঁকে?

FIFA World Cup 2022: অনুশীলনে কেন নেই এমবাপে, উঠছে প্রশ্ন!
অনুশীলনে কেন নেই এমবাপে?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 4:57 PM

দোহা: শেষ ষোলোয় জোড়া গোল করে একই দিনে ছাপিয়ে গিয়েছেন পেলে, মারাদোনার রেকর্ড। কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) এখনও পর্যন্ত ৫টি গোল করা হয়ে গিয়েছে। শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন  ২৩ বছরের কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। পরপর দু’বার ম্যাচ সেরার খেতাবও পেয়েছেন। নকআউটে পোল্যান্ডকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উঠে গিয়েছে ফ্রান্স (France)। রবিবার ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ফ্রান্স। তবে বড় ম্যাচের আগে অনুশীলনে দেখা যায়নি দলের সেরা এমবাপেকে। এরপরই শুরু হয়েছে জল্পনা। তবে কি সুস্থ নন তিনি? তুলে ধরল TV9 Bangla

ফ্রান্সের বিশ্বকাপে এখন একটাই নাম কিলিয়ান এমবাপে। শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত ৫ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা তিনিই। ২৩ বছরের এই পিএসজি সুপারস্টারের পায়ের জাদুতে মুগ্ধ ফুটবলবিশ্ব। সেই সঙ্গে মদের প্রচার না করার মতো কিছু সিদ্ধান্তে অনড় থাকার জন্যও প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে এমবাপের চোট নিয়ে শুরু হয়েছে জল্পনা। মঙ্গলবার ফ্রান্সের অনুশীলনে দেখা যায়নি তাঁকে। এখান থেকেই জল্পনার সূত্রপাত। যদিও ফ্রান্স শিবিরের তরফে জানানো হয়েছে, বড় ম্যাচের আগে বিশ্রাম দেওয়া হচ্ছে তাঁকে।

মঙ্গলবারের অনুশীলনে এমবাপে একা নন, অনুপস্থিত ছিলেন ফ্রান্সের হয়ে সর্বাধিক গোলের রেকর্ডধারী অলিভিয়ের জিরোও।বিশ্বকাপের আগে গোড়ালিতে চোট পেয়েছিলেন এমবাপে। কিন্তু তার কোন প্রভাব পড়েনি আগের ম্যাচগুলিতে। তবে এ বার কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ন বড় ম্যাচের আগে দলের সেরা স্ট্রাইকারের অনুশীলনে না থাকাকে ঘিরে শুরু হয়েছে জল্পনা। অনেকেই প্রশ্ন তুলছেন, তবে কি চোট রয়েছে তাঁর? রবিবারের ম্যাচে কি তবে দেখা যাবে না তাঁকে? কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের মুখোমুখি হওয়ার আগে যদি এই আশঙ্কা সত্যি হয় তবে নিঃসন্দেহে চিন্তা বাড়বে কোচ দিদিয়ের দেঁশের।