Champions League: মেসির জোড়া গোলে জয় পিএসজির

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আরবি লাইপজিগের (RB Leipzig) বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতলেন লিওনেল মেসিরা (Lionel Messi)।

Champions League: মেসির জোড়া গোলে জয় পিএসজির
লাইপজিগের বিরুদ্ধে জোড়া গোল করলেন লিও মেসি (ছবি-পিএসজি টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 3:35 PM

পিএসজির (PSG) ঘরের মাঠে চ্যাম্পিয়ন লিগের (Champions League) গ্রুপ ‘এ’-এর ম্যাচে মঙ্গলবার রাতে আরবি লাইপজিগের (RB Leipzig) বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতলেন লিওনেল মেসিরা (Lionel Messi)। জোড়া গোল করে দলের জয়ে বড় অবদান রেখেছেন লিও মেসি। লাইপজিগের বিরুদ্ধে নেইমারকে ছাড়াই মাঠে নেমেছিলেন এমবাপেরা। মেসি ছাড়াও এ দিন পিএসজির হয়ে গোল করেছেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)।

এই ম্যাচে জয়ের ফলে এ গ্রুপের শীর্ষস্থান ধরে রাখল পিএসজি। লাইপজিগের বিরুদ্ধে ম্যাচের ৯ মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারের পাস থেকে গোল করে কিলিয়ান এমবাপে পিএসজিকে এগিয়ে দেন। শুরুতেই পিছিয়ে গেলেও দ্রুত ঘুরে দাঁড়ায় লাইপজিগ। ২৮ মিনিটে লাইপজিগের স্ট্রাইকার আন্দ্রে সিলভা দলকে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলা শুরু করে লাইপজিগ। পিএসজির ওপর চাপ বাড়াতে বাড়াতে ৫৭ মিনিটে নর্ডি মুকিয়েলে লাইপজিগকে এগিয়ে দেন। পিছিয়ে গিয়ে থমকে যায়নি পিএসজি। ডি বক্সে ঢুকে ৬৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান লিওনেল মেসি। এর ঠিক কিছুক্ষণ পরেই মহম্মদ সিমাকান এমবাপেকে ফাউল করেন। এমবাপের পাওয়া পেনাল্টিতে পানেনকা শটে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৩৪তম বার জোড়া গোল করলেন মেসি। এবং লাইপজিগের বিরুদ্ধে জোড়া গোলের সুবাদে মেসির নামের পাশে চ্যাম্পিয়ন্স লিগের গোলসংখ্যা হল ১২৩। তবে এই ম্যাচের ব্যবধানটা আরও বাড়তে পারত। ম্যাচের শেষের দিকে আরও একটা পেনাল্টি পায় পিএসজি। ৯৪ মিনিটে সেই পেনাল্টি মিস করেন এমবাপে।

এমবাপের পাওয়া পেনাল্টি তিনি মেসিকে নিতে বলেন। সেই পেনাল্টিতে গোলও করেন আর্জেন্টাইন সুপারস্টার। ম্যাচের শেষে এমবাপে বলেন, “এটা স্বাভাবিক। ওকে সম্মান জানানোর জন্যই এটা করা। ও বিশ্বের সেরা প্লেয়ার। আমাদের সঙ্গে ও খেলছে এটা একটা বিশেষ সুযোগ, আমি সব সময় এটা বলেছি। প্রথম পেনাল্টিটা ও নিয়েছিল দ্বিতীয় পেনাল্টিটা ও আমাকে নিতে বলেছিল।”

এমবাপে-মেসি জুটির ব্যাপারে ম্যাচের পরে পিএসজি কোচ মরিসিও পোচেত্তিনো (Mauricio Pochettino) বলেন, “কিলিয়ান ও লিওর গুণ নিয়ে আমাদের কিছু বলার দরকার নেই। দল হিসেবে খেলায় যখন সমাধান খুঁজে বের করার জন্য সংগ্রাম করতে হয়, তখন বোঝা যায় কেন তাঁদের মতো প্লেয়ার দরকার।”

আরও পড়ুন: Cristiano Ronaldo: ভুল জার্সিতে রোনাল্ডো, কেন?