FIFA World Cup 2022: আর্জেন্টিনার হারে ভেঙে পড়েছেন মারাদোনা পুত্র!

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার নজির গড়া হল না মেসিদের। তার আগেই সৌদি আরবের কাছে ১-২ গোলে হেরে চূর্ণ আর্জেন্টিনার গৌরব। বিশ্বকাপের প্রথম ম্যাচেই এ ভাবে খালি হাতে মাঠ ছাড়তে হবে, ভাবতে পারেননি এলএমটেন নিজেও। আর্জেন্টিনার হার নিয়ে মুখ খুললেন দিয়েগো মারাদোনার ছেলে।

FIFA World Cup 2022:  আর্জেন্টিনার হারে ভেঙে পড়েছেন মারাদোনা পুত্র!
আর্জেন্টিনার হারে ভেঙে পড়েছেন মারাদোনা-পুত্র!
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Nov 24, 2022 | 1:39 PM

বুয়েনস আইরেস: কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছেন লিওনেল মেসিরা। আর্জেন্টিনার এই লজ্জাজনক হারকে এখনও পর্যন্ত কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন বলে ব্যাখ্যা করছেন ফুটবল বিশেষজ্ঞরা। টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার নজির আর গড়া হল না মেসিদের। তার আগেই ফিফার তালিকায় ৫১ নম্বরে থাকা টিমের কাছে ১-২ হেরে চূর্ণ হয়ে গেল আর্জেন্টিনার গৌরব। নিজের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচেই এ ভাবে খালি হাতে মাঠ ছাড়তে হবে, তা হয়তো ভাবতে পারেননি এলএমটেন নিজেও। ম্যাচের পর ক্ষোভে ফেটে পড়েন সমর্থকেরাও। বিশ্বকাপের শুরুতেই এই হার হজম করতে পারছেন না কেউই। আর এ বার আর্জেন্টিনার (Argentina) হার নিয়ে মুখ খুললেন কিংবদন্তি দিয়েগো মারাদোনার ছেলে মারাদোনা জুনিয়র। কী বললেন তিনি? তুলে ধরল TV9 Bangla

ফুটবল রাজপুত্র মারাদোনার ছেলে আর্জেন্টিনার এই পরাজয়ে ভেঙে পড়েছেন। তিনি বলেছেন, “আমি এখনও মানতে পারছি না এমন একটা ঘটনা ঘটেছে। এই হার আমাকে মনে-প্রাণে ভেঙে দিয়েছে। নিজেকে বোঝাতে কষ্ট হচ্ছে যে, বিশ্বকাপের প্রথম ম্যাচেই আমার দেশ হেরে গিয়েছে।”

তবে এই হারের জন্য মেসিকে একা দোষ দিচ্ছেন না মারাদোনা জুনিয়র। একই সঙ্গে বলেও দিচ্ছেন, “এটাই ফুটবল, একটা ম্যাচে যে কোনও সময় যা কিছু ঘটতে পারে। ফর্মে না থাকলে সবচেয়ে দুর্বল দলও হারিয়ে দিতে পারে যে কোনও ভালো টিমকে।”

১৯৭৮ সালে আর্জেন্টিনার প্রথম বার বিশ্বকাপ জিতেছিল। সেই জয়ের ঠিক ৮ বছর পর অর্থাৎ ১৯৮৬ সালে ফের বিশ্বকাপ চ্যাম্পিয়ান হয়েছিল আর্জেন্টিনা । আর সেই বিশ্বকাপে অবিশ্বাস্য খেলেছিলেন তাঁর বাবা মারাদোনা। যে কারণে আজও স্মরণীয় হয়ে রয়েছেন তিনি। তারপর কেটে গিয়েছে বহু বছর, আর বিশ্বকাপ আসেনি আর্জেন্টিনার ঝুলিতে। কাতার বিশ্বকাপের আগে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকেছে আর্জেন্টিনা। দুর্দান্ত ফর্মে ছিলেন অধিনায়ক মেসি। ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতলেও মেসির এখনও অধরা সোনার ট্রফি। জীবনের শেষ বিশ্বকাপে একটাই লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিলেন মেসি, বিশ্বকাপ খেতাব অর্জন। তবে প্রথম ম্যাচেই এ ভাবে মুখ থুবড়ে পড়তে হবে স্বপ্নেও বোধহয় ভাবেননি। তবে এই হারের পর ম্যাজিশিয়ান জানান, পরবর্তী ম্যাচে দলকে আরও সঙ্গবদ্ধ হতে হবে। তিনদিন পর মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচের হার থেকে শিক্ষা নিয়ে আরও কঠিন লড়াই দিতে হবে আর্জেন্টিনাকে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla