গুয়ার্দিওলার থেকে ভালো কোচ পাবে না স্পেন: এনরিকে

গুয়ার্দিওলা জাতীয় দলের কোচ হতে চাওয়ার পর থেকেই স্পেনের মানুষ চাইছেন তাঁকে কোচ হিসেবে দেখতে চাইছেন।

গুয়ার্দিওলার থেকে ভালো কোচ পাবে না স্পেন: এনরিকে
গুয়ার্দিওলার থেকে ভালো কোচ পাবে না স্পেন: এনরিকে (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 11:33 AM

মাদ্রিদ: ২০২৩ সালে ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) কোচের (Coach) পদ ছাড়বেন পেপ গুয়ার্দিওলা (Pep Guardiola)। ক্লাব কোচের দায়িত্ব ছাড়ার পর জাতীয় কোনও জাতীয় দলের কোচ হতে চান তিনি। এরপর থেকেই জল্পনা তুঙ্গে, গুয়ার্দিওলা কি তাহলে স্পেনের কোচ হতে পারেন।

স্পেনের বর্তমান কোচ লুইস এনরিকে (Luis Enrique)। তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি স্বাদর আমন্ত্রণ জানিয়েছেন পেপ গুয়ার্দিওলাকে। এক সাংবাদিক সম্মেলনে এনরিকে বলেছেন, ”ও (গুয়ার্দিওলা) স্পেনের কোচ হলে আমি খুশি হব। সেটাই হবে সেরা সিদ্ধান্ত। স্পেনের জাতীয় দলকে পেপের অধীনে দেখতে চাই। আমার মনে হয় না স্পেন ওর থেকে ভালো কোচ পাবে।”

ম্যাঞ্চেস্টার সিটির কোচ গুয়ার্দিওলা যদিও জানিয়েছেন তাঁর ইচ্ছে দক্ষিণ আমেরিকার কোনও জাতীয় দলের কোচ হতে পারলে তিনি সব থেকে বেশি খুশি হবেন। কারণ তিনি কোপা আমেরিকার (Copa America) অভিজ্ঞতা চান।

গুয়ার্দিওলা জাতীয় দলের কোচ হতে চাওয়ার পর থেকেই স্পেনের মানুষ চাইছেন তাঁকে কোচ হিসেবে দেখতে চাইছেন। ইউরো কাপের দলের ব্যর্থতা এর অন্যতম কারণ। দেশের কোচ হিসেবে এনরিকে খুব বেশি সফল এমনটা বলাও যাবে না। কিন্তু যা হবে সবটাই ২০২২-২৩ ফুটবল মরসুম শেষে। তাই এখন থেকেই এই নিয়ে মাতামাতি করতে চাইছেন না ফুটবল বিশেষজ্ঞরা।

পেপ গুয়ার্দিওলা ও লুইস এনরিকে দুজনই বার্সেলোনার সফল কোচ। গুয়ার্দিওলার জমানায় ৪ বছরে, ১৪টি ট্রফি জিতেছে কাতালান ক্লাব। যা বার্সেলোনার ইতিহাসে রেকর্ড। ৩ বছরে ৯টি ট্রফি এনরিকে আমলে জিতেছেন মেসিরা। গুয়ার্দিওলা ও এনরিকে জমানা শেষ হওয়ার পর থেকেই তাদের মানের ম্যানেজারের অভাবে ভুগছে বার্সেলোনা।

আরও পড়ুন: Pep Guardiola: ম্যাঞ্চেস্টার সিটি ছাড়বেন পেপ গুয়ার্দিওলা