Luka Modric: কাতার বিশ্বকাপে দেশের জার্সিতে শেষ বার খেলবেন ক্রোট তারকা লুকা মদ্রিচ

এ বারের ফুটবল বিশ্বকাপেই ক্রোয়েশিয়ার জার্সিতে শেষ বার খেলতে দেখা যাবে লুকা মদ্রিচকে।

Luka Modric: কাতার বিশ্বকাপে দেশের জার্সিতে শেষ বার খেলবেন ক্রোট তারকা লুকা মদ্রিচ
Luka Modric: কাতার বিশ্বকাপে দেশের জার্সিতে শেষ বার খেলবেন ক্রোট তারকা লুকা মদ্রিচ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2022 | 4:39 PM

ক্রোয়েশিয়া: দেখতে দেখতে ফুটবল বিশ্বকাপের দিন এগিয়ে আসছে। ২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022)। চলতি অক্টোবরেই আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি জানিয়েছিলেন, কাতারে তিনি শেষ বিশ্বকাপ খেলতে চলেছেন। তার পর থেকেই তাঁর কোটি কোটি অনুরাগীর মন ভারাক্রান্ত। ক্রোয়েশিয়ার (Croatia) তারকা ফুটবলার লুকা মদ্রিচও (Luka Modric) কাতারেই শেষ বিশ্বকাপ খেলতে চলেছেন। এ বার লুকার ভক্তদের মনও খারাপ। সদ্য ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রোট অধিনায়ক লুকা জানিয়েছেন, কাতার বিশ্বকাপে তিনি শেষ বার দেশের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে চলেছেন। ফিফার সাক্ষাৎকারে কী বললেন লুকা, তুলে ধরল TV9 Bangla

ফিফাকে দেওয়া সাক্ষাৎকারে লুকা বলেন, “আমি নিজের বয়স নিয়ে সচেতন। এই বয়সে এসে বুঝতে পেরেছি ক্রোয়েশিয়ার জাতীয় দলে আমার এটাই শেষ প্রতিযোগিতা হতে চলেছে।” নভেম্বরে লুকা মদ্রিচের নেতৃত্বে শেষ বার কাতার বিশ্বকাপে নামবে ক্রোয়েশিয়া। যথেষ্ট লড়াই করেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে ইউরোপের এই দেশ।

২০১৮ সালের বিশ্বকাপে লুকা মদ্রিচ তাঁর দেশকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন। ফ্রান্স সে বার ৪-২ ব্যবধানে ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল। তাঁর অনবদ্য প্রচেষ্টার জন্য ২০১৮ সালে লুকা ব্যালন ডি’অর জিতেছিলেন। ক্রোট তারকা লুকা মদ্রিচের ২০০৬ সালে বিশ্বকাপে অভিষেক হয়েছিল। দেশের হয়ে এখনও অবধি ১৫৪টি ম্যাচে খেলে ২৩টি গোল করেছেন তিনি।

ক্রোয়েশিয়ার ভক্তরা এবং ফুটবলপ্রেমীরা লুকার শেষ বিশ্বকাপে তাঁর দিকে তাকিয়ে থাকবে। ৪০ বছর বয়স হওয়া সত্ত্বেও, লুকা এখনও খেলেন ২৭ বছরের যুবকের মতো। গত মরসুমে মাদ্রিদের লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। উল্লেখ্য, এ বছর ক্রোয়েশিয়া দলের অনেকেই চার বছর আগে রাশিয়ায় বিশ্বকাপেও খেলেছিলেন। তাই মনে করা হচ্ছে, ক্রোটদের সেই অভিজ্ঞতা কাতারে তাঁদের অন্যতম শক্তি হতে চলেছে। দিনকয়েক আগেই মদ্রিচের ব্যাপারে ক্রামারিচ বলেন, “ক্রোয়েশিয়ার ফুটবলে মদ্রিচের অবদান বর্ণনা করা কঠিন। এক্কেবারে নতুন প্রজন্মকে এই সব খেলার দিনের গল্প বলতে পারব। মদ্রিচের সঙ্গে সময় কাটানো আনন্দের।”

কাতার বিশ্বকাপে গ্রুপ-এফ এ রয়েছে ক্রোয়েশিয়া। ক্রোটদের প্রথম ম্যাচ রয়েছে ২৩ নভেম্বর। প্রতিপক্ষ মরক্কো।