Manchester United: রোনাল্ডোর বিদায়ের পরই বিক্রি হচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

দীর্ঘ ১৭ বছর পর নতুন কোনও মালিকের অধীনে যাবে প্রিমিয়র লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০০৫ সাল থেকে ক্লাবটির মালিকানা রয়েছে গ্লেজার পরিবারের হাতে।

Manchester United: রোনাল্ডোর বিদায়ের পরই বিক্রি হচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 23, 2022 | 2:45 PM

ম্যাঞ্চেস্টার: ফুটবল বিশ্বকাপের মধ্যেও শিরোনামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। পিয়ের্স মর্গ্যানকে দেওয়া সাক্ষাৎকারে ক্লাবের মালিকদের সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ তারকার বিদায়ের কয়েক ঘণ্টার মধ্যেই এল ক্লাব সম্পর্কে নতুন খবর। মালিকানা বদলাতে চলেছে রেড ডেভিলসের। গত ১৭ বছর ধরে ক্লাবটির মালিকানা রয়েছে গ্লেজার পরিবারের হাতে। এই সময়ের মধ্যে প্রচুর বিতর্ক সঙ্গী হয়েছে ক্লাবের। ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসনের অবসরের পর ক্লাবে আর ট্রফি ঢোকেনি। ক্লাবের উন্নতি থমকে রয়েছে বহুবছর ধরে। এই অভিযোগ তুলে ইউনাইটেডের একনিষ্ঠ ফ্যানরা দীর্ঘদিন ধরেই প্রতিবাদ জানিয়ে আসছেন। মনে করা হচ্ছে, রেড ডেভিলস সমর্থকদের চাপেই ক্লাবের শেয়ার বিক্রি করার আনুষ্ঠানিক ঘোষণার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে গ্লেজার পরিবার। পড়ে দেখুুন TV9 bangla-র পুরো প্রতিবেদন।

সাক্ষাৎকারে রোনাল্ডো জানিয়েছিলেন, ক্লাব সম্পর্কে ভীষণই উদাসীন মালিকরা। যে কারণে ক্লাবটির উন্নয়ন দীর্ঘদিন ধরেই থমকে রয়েছে। এ বার সেদিকেই নজর দিতে চায় ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবের উন্নতির লক্ষ্যে বেশি কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেগুলির মধ্যে হল স্টেডিয়ামের পরিকাঠামোর উন্নয়ন। ইউনাইটেডের পক্ষ থেকে জানানো হয়েছে, “ক্লাবকে শক্তিশালী করে তোলার জন্য বিভিন্ন উদ্যোগের মূল্যায়ন করা হবে। ক্লাবের পুরুষ, মহিলা এবং অ্যাকাডেমি টিমের দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য বাণিজ্যিক কার্যক্রমের সম্প্রসারণ করা হবে। এতে দলের অনুরাগী এবং স্টকহোল্ডারদের সুবিধা হবে। বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এর অংশ হিসেবে নতুন বিনিয়োগ, বিক্রি বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সবরকম কৌশলগত বিকল্প বিবেচনা করে দেখা হবে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে বাণিজ্যিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই পদক্ষেপ।”

ক্লাব সম্পর্কে এত অভিযোগ মালিকপক্ষকে কোনওদিন জানিয়েছিলেন? পিয়ের্স মর্গ্যানের এই প্রশ্নে রোনাল্ডো বলেছিলেন, “নাহ, কখনও না। ওরা ক্লাবের প্রেসিডেন্ট এবং স্পোর্টিং ডিরেক্টিভকে সব ক্ষমতা দিয়ে রেখেছে। ফ্যানদের সত্যিটা জানা উচিত। তাদের বোঝা উচিত যে দলের ফুটবলাররা সবসময় ক্লাবের ভালো চায়। আমি ক্লাবের ভালো চাইতাম বলে ম্যান ইউ-তে গিয়েছিলাম। ক্লাবটিকে ভালোবাসি। ক্লাবের মধ্যে এমন কিছু রয়েছে যা উন্নতিতে বাধা দিচ্ছে। ম্যাঞ্চেস্টার সিটি, লিভারপুল বর্তমানে আর্সেনালের মতো শীর্ষে পৌঁছাতে পারছে না ক্লাব।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla